30866

ঘোষণার ২ ঘণ্টায় পর বদলে গেলো ফলাফল!

নিউজ ডেস্কঃ সপ্তম ধাপের ইউপি নির্বাচনে ঘোষণার ২ ঘণ্টা পর ফলাফল বদলে যাওয়ার অভিযোগ উঠেছে। কুমিল্লার বুড়িচং উপজেলার ৪নম্বর ষোলনল ইউনিয়নে ফলাফল ঘোষণায় এ অনিয়মের অভিযোগ উঠে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকালে কুমিল্লা নগরীর ঝাউতলা এলাকায় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে ৪নং ষোলনল ইউনিয়নের নৌকা প্রার্থী মোঃ সিরাজুল ইসলাম বলেন, গত ৭ ফেব্রুয়ারি আমি বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করেছি। রিটার্নিং অফিসার ভোট গনণা শেষে রাত্র ৯টায় ৬২০৫ ভোটে আমাকে বিজয়ী ঘোষণা করেন এবং আমার নিকটতম প্রার্থী ৬০৬৬ ভোট পেয়েছে বলে ঘোষণা দেন। আমি আমার কর্মীদের নিয়ে নিজ বাড়িতে চলে আসি এবং ছোট পরিসরে বিজয় মিছিল করি। সোশাল মিডিয়াতে আমার কর্মীরা তা প্রকাশ করে। পরে রাত প্রায় ১২টার দিকে খবর পাই রির্টার্নিং অফিসার আমার নিকটতম প্রার্থীকে ৬১৬৬ ভোটে বিজয়ী ঘোষণা করেছেন। কর্মীদেরকে সংযত করতে গিয়ে তাৎক্ষণিক কোন ব্যবস্থা নিতে পারি নাই। পরের দিন জেলা প্রশাসক এবং প্রধান নির্বাচন কমিশনারের বরাবর অভিযোগপত্র দাখিল করি।

ads

আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আমি দীর্ঘ ৫০ বছর যাবৎ বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে আসছি। শেষ বেলায় এসে আমাকে এভাবে আপমানের কারণ রির্টানিং অফিসারের কাছে জানতে চাই।

তিনি বলেন, পরিশেষে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমাদের সংসদ সদস্য মহোদয়ের নিকট আবেদন করছি নির্বাচনি আইনের মাধ্যমে চক্রান্তকারীদের বিচার করে পুনরায় নির্বাচনের সঠিক ফলাফল ঘোষণা করে আমাদেরকে অপমানের গ্লানি থেকে মুক্ত করে স্বাভাবিক জীবন যাপন করার সুযোগ করে দেয়ার জন্য অনুরোধ করছি।

ads

এসময় উপস্তিত ছিলেন ষোলনল ইউনিয়নের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মফিজুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলম বলেন, এই ধরনের অভিযোগ আমরা শুনেছি। আমাদের কাছে কোন লিখিত অভিযোগ আসেনি। তবে লিখিত অভিযোগ আসলে আমরা বিষয়টি খতয়ে দেখবো।

ad

পাঠকের মতামত