3332

কুমিল্লা মহানগর আওয়ামী লীগ হবে বাংলাদেশের মধ্যে সবচেয়ে শক্তিশালী সংগঠন: এমপি বাহার

মাইনুল হক: কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, আমাদের প্রিয় নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। ওনার নির্দশে আমরা মুক্তিযুদ্ধ ঝাঁপিয়ে পড়েছিলাম। বাংলাদেশ স্বাধীন হয়েছে। আপোষ করেনি বঙ্গবন্ধুর আদর্শের প্রশ্নে। বঙ্গবন্ধুর হত্যার পর ৭৫ পরবর্তীতে কুমিল্লায় যেখানে আওয়ামী লীগের নাম নেওয়ার মানুষ পাওয়া যেত না সেখানে আমি বাড়ি বাড়ি ঘুরে সংগঠন তৈরী করেছি। জামায়াত-বিএনপি, ফেন্সিডিল ও ইয়াবা ব্যবসায়ীদের স্থান মহানগর আওয়ামী লীগে হবে না। কুমিল্লাকে শান্তির কুমিল্লা, সন্ত্রাস ও জঙ্গি মুক্ত কুমিল্লা, চাঁদাবাজ মুক্ত কুমিল্লা ও মাদক মুক্ত কুমিল্লা হিসাবে গড়তে চাই। ২৩ বছর পর ২০১৭ সালে মহানগর আওয়ামী লীগের দায়িত্ব দিয়েছেন। কুমিল্লা মহানগর আওয়ামী লীগ আজ শক্তিশালী ও সুসংগঠিত। উৎসব মুখর আয়োজনে সম্মেলন করে ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠন হচ্ছে। আমরা ঘরে বসে পকেট কমিটি করি না। আজকে কুমিল্লায় যেভাবে ওয়ার্ড সম্মেলন হচ্ছে, বাংলাদেশের কোথাও এমন সম্মেলন হয় না। সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করলে দল এগিয়ে যাবে। ঐক্যবদ্ধ ভাবে কুমিল্লাকে এগিয়ে নিতে হবে। এই এলাকার মাটি বঙ্গবন্ধুর ঘাঁটি, এই এলাকার মাটি শেখ হাসিনার ঘাঁটিতে পরিণত করতে চাই।

ads

রবিবার সন্ধ্যায় নগরীর রাজাপাড়া চৌমুহনীতে মহানগর ১৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।

হাজী বাহার এমপি আরো বলেন, আমরা ঘরে বসে পকেট কমিটি করি না। ঐক্যবদ্ধ ভাবে কুমিল্লাকে এগিয়ে নিতে হবে। আজকে এই সম্মেলনের সবাইকে উদ্দেশ্য করে বলতে চাই কাজ করবেন মানুষের জন্য, দলের জন্য এবং দেশের জন্য। ঢাকায় দলের কেন্দ্রিয় কার্যলয়ের পর কুমিল্লায়ই প্রথম বহুতল বিশিষ্ঠ কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কার্যলয় করেছি। কুমিল্লা শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামকে নতুন করে সাজিয়েছি। কুমিল্লা স্টেডিয়ামে আমরা মহানগর আওয়ামী লীগের সম্মেলন করব। কেউ ভিজিটিয় কার্ড ব্যবহার করে বলবেন না আমি ওয়ার্ডের সভাপতি, আমি ওয়ার্ডের সাধারণ সম্পাদক। তাহলে কমিটি থেকে নাম বাতিল করে দিব। কুমিল্লা মহানগর আওয়ামী লীগকে বাংলাদেশের মডেল হিসেবে গড়ে তুলতে চাই। কুমিল্লা মহানগর আওয়ামী লীগ হবে বাংলাদেশের মধ্যে সবচেয়ে শক্তিশালী সংগঠন।

ads

মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এড.জহিরুল ইসলাম সেলিম, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল আলিম কাঞ্চন, যুগ্ম সাধারন সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, কুমিল্লা মহনগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আলী মনসুর ফারুক, চিত্ত রঞ্জন ভৌমিক, বিশষ্ট নারী নেত্রী তাহসিন বাহার সূচনা, মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এড.আনিসুর রহমান মিঠু, মহানগর সে”ছাসেবক লীগ সাধারন সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ শিহানুক প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক মুহাসিনল হাসান।

এসময় মঞ্চে আরো উপস্থত ছিলেন মহানগর শ্রমিকলীগের আহবায়ক আবদুল কাইয়ুম, প্রচার সম্পাদক জহিরুল কামাল, আইন সম্পাদক এড.আমজাদ হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সাদেকুর রহমান রানা, আদর্শ সদর আওয়ামী লীগের সাধারন সম্পাদক তারিকুর রহমান জুয়েল, মহনগর আওয়ামী লীগে উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহেরীন সাহের, সদস্য মিজানুর রহমান ইরান, গোলাম মাওলা জসিম,কাইয়ুম খান বাবুল,খোরশেদ আলম, হাজী আবদুল মালেক ভূইয়া, হেলাল উদ্দিন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু সহ মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ এলাকার বিভিন্ন পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

১৯নং ওয়ার্ড আ.লীগের সভাপতি গোলাম কিবরীয়া মোহন ও সাধারণ সম্পাদক শাহীন আহাম্মদ:

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে গোলাম কিবরীয়া মোহন কে সভাপতি ও শাহীন আহাম্মদকে সাধারন সম্পাদক করে কুমিল্লা মহানগর ১৯নং ওয়ার্ড আওয়ামী লীগের ৬৯ সদস্যের কমিটির নাম ঘোষনা করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্বা আ.ক.ম বাহাউদ্দির বাহার এমপি।

ad

পাঠকের মতামত