2943

কুমিল্লার প্রতি ইঞ্চি মাটি বঙ্গবন্ধুর ঘাঁটিতে রূপান্তর করতে চাই: এমপি বাহার  

মাইনুল হক: কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন, কুমিল্লার মানুষকে ভালবাসি, দেশের মানুষকে ভালোবাসি। আপোষ করেনি বঙ্গবন্ধুর আদর্শের প্রশ্নে। কুমিল্লাকে শান্তির কুমিল্লা, সন্ত্রাস ও জঙ্গি মুক্ত কুমিল্লা, চাঁদাবাজ মুক্ত কুমিল্লা ও মাদক মুক্ত কুমিল্লা হিসাবে গড়তে চাই। কুমিল্লার মানুষের অধিকার প্রতিষ্ঠায় সারা জীবন সততার সাথে কাজ করে আসছি। আমার কর্মীদেরও সততার সাথে কাজ করতে হবে। বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার আদর্শকে লালন করে দেশের উন্নয়নে কাজ করতে হবে। আমি এই এলাকা বঙ্গবন্ধুর ঘাঁটিতে পরিণত করতে চাই। শেখ হাসিনা দূর্গ হিসেবে গড়ে তুলতে চাই। আমার দলের কেউ অপরাধ করলেও ছাড় নেই। বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার আদর্শকে লালন করে কাজ করতে হবে। আমাদের প্রতিটি কর্মীর কর্মকান্ডের সাথে দলের সুনাম জড়িত। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সুনাম জড়িত। তাই বঙ্গবন্ধুর আদর্শ লালন করে শেখ হাসিনার যোগ্য কর্মী হিসেবে নিজেকে গড়তে হবে। যারা স্বাধীনতা বিরোধী, বঙ্গবন্ধুকে হত্যা করেছে ও শেখ হাসিনাকে বার বার হত্যা চেষ্ঠা করছে, তাদের সাথে কোন আপস নাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুনাম সাড়া বিশ্বব্যাপি বিস্তৃত। কুমিল্লা পৌরসভার ১২৫ বছরের ইতিহাসে সর্বকনিষ্ঠ বয়সে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। পৌরসভাকে দেওয়ার চেষ্টা করেছি। সততা এবং নিষ্ঠার সাথে কাজ করেছি। মহান স্বাধীনতা বাঙ্গালী জাতীর শ্রেষ্ঠ অর্জন। মুক্তিযুদ্ধ করেছি। মুক্তিযুদ্ধ করার সময় নবীনগরে পাকিস্তানীদের কাছ থেকে ৫২ জন মেয়েকে উদ্ধার করেছি। ৩০ লক্ষ শহীদ, ২ লক্ষ মা বোনের ইজ্জত/সম্ভ্রম আত্মত্যাগ এর বিনিময়ে আমারা এ স্বাধীন বাংলাদেশ পেয়েছি। তাই স্বাধীনতা বিরোধী জামায়াতের সাথে কোন আপোষ নেই। যারা জামায়াতের সাথে আপোষ করেন তারা আমার সাথে থাকার দরকার নেই। দলের পদ ব্যবহার করে মানুষের প্রতি নির্যাতন করলে বিচার করা হবে। মাদকের সাথে জড়িত হলে দল থেকে বহিস্কার করা হবে। উৎসব মুখর আয়োজনে সম্মেলন করে ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠন হচ্ছে।

ads

হাজী বাহার এমপি আরো বলেন, কুমিল্লার প্রতি ইঞ্চি মাটি বঙ্গবন্ধুর ঘাঁটিতে রূপান্তর করতে চাই। ২২ বছর দলে আমার নাম লেখা হয় নাই। বঙ্গবন্ধুর হত্যার পর ৭৫ পরবর্তীতে কুমিল্লায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগকে সুসংগঠিত করেছি। বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হই নি। কুমিল্লা মহানগর আওয়ামী লীগ আজ শক্তিশালী ও সুসংগঠিত। উৎসব মুখর আয়োজনে সম্মেলন করে ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠন হচ্ছে। আমরা ঘরে বসে পকেট কমিটি করি না। আজকে কুমিল্লায় যেভাবে ওয়ার্ড সম্মেলন হচ্ছে বাংলাদেশের কোথাও এমন সম্মেলন হয় না। সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করলে দল এগিয়ে যাবে। ঐক্যবদ্ধ ভাবে কুমিল্লাকে এগিয়ে নিতে হবে। কুমল্লা মর্ডান স্কুলের শিক্ষকরা ঠিক মত বেতন পেতেন না। তারা ১০ মাসের বেতন পাওনা ছিল। আমাকে জানানোর পর আমি বলেছিলাম, আপনারা শিক্ষা মন্ত্রীর সাথে কথা বলেন। আমি শিক্ষা মন্ত্রীকে বিষয়টি জানানোর পর উনি শিক্ষকদেরকে উনার সাথে সরাসরি কথা বলার জন্য বলেছিলেন। শিক্ষকরা শিক্ষামন্ত্রীর সাথে স্কুলের বিভিন্ন সমস্যার বিষয় নিয়ে কথা বলেছিল। তারপর শিক্ষা মন্ত্রী শিক্ষা বোর্ডকে নির্দেশ দিয়েছিল বিষয়গুলো খতিয়ে দেখার জন্য। পরে সত্যতা পেয়ে মর্ডান স্কুলের কমিটি বাতিল করেছে। সংবাদ সম্মেলন করে আমার বিরুদ্ধে যারা আজ সততা নিয়ে কথা বলছে তারাই মানুষের উপর অত্যাচার করেছে, মানুষের সম্পদ লুট করেছে। কুমিল্লার ছাত্র-অভিভাবকদের টাকায় গড়া কুমিল্লা মডার্ণ স্কুল থেকে ২২ বছরে শত শত কোটি টাকা লুটপাট করেছে। যতই ষরযন্ত্র করে আমার বিরুদ্ধে লাভ হবে না। আজকে কুমিল্লায় যেভাবে ওয়ার্ড সম্মেলন হচ্ছে বাংলাদেশের কোথাও এমন সম্মেলন হয় না। সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করলে দল এগিয়ে যাবে। ঐক্যবদ্ধ ভাবে কুমিল্লাকে এগিয়ে নিতে হবে। আমরা শান্তির কুমিল্লা ও সন্দও কুমিল্লা চাই। কুমিল্লাতে যারা অশান্তি করতে চায় সবাই মিলে প্রতিহত করব ইনশআল্লাহ।

ads

শনিবার সন্ধ্যায় নগরীর ঠাকুরপাড়া রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ মাঠে মহানগর ০৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন।

মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর জাতীয় কমিটির সদস্য নাজমুল আহসান পাখি, মহানগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, চিত্ত রঞ্জন ভৌমিক, যুব ও ক্রীড়া সম্পাদক আনিসুর রহমান মিঠু, মহিলা আওয়ামী লীগ নেত্রী তাহসিন বাহার সূচনা, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ সিহানুক প্রমুখ। সঞ্চালনা করেন মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জহিরুল কামাল জহির।

এসময় মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি জেলা পিপি এড. জহির“ল ইসলাম সেলিম, সহ-সভাপতি আব্দুল আলীম কাঞ্চন, সহ-সভাপতি আবুল কাশেম রৌশন, দপ্তর সম্পাদক শিবু প্রসাদ ভৌমিক, প্রচার সম্পাদক জহির“ল কামাল, সহ-প্রচার সম্পাদক হাবিবুল সাহেরীন সায়ের, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ, আইন সম্পাদক এড. আমজাদ হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সাদেকুর রহমান রানা, উপ-দপ্তর সম্পাদক দুলাল মাহমুদ, মহানগর আ. লীগের সদস্য কাউন্সিলর কাইয়ুম খান বাবুল, হেলাল উদ্দিন , খোরশেদ আলম, হাজী আবদুল মালেক ভূইয়া, মোখলেছুর রহমান, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তারিকুর রহমান জুয়েল, যুগ্ম আহবায়ক আহাম্মেদ নিয়াজ পাবেল, সিটি কর্পোরেশনে কাউন্সিলর জাকির হোসেন, আবুল হাছান, আবদুল সাত্তার, এমদাদ উল্লাহ, মহিলা কাউন্সিলর নুরজাহান আলম পুতুল, কাউছারা বেগম সুমি, উম্মে কুলসুম লিজা, মহানগর শ্রমিক লীগের আহবায়ক আবদুল কাইয়ুম, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক কাউন্সিলর হাবিবুল আল আমিন সাদি, মহানগর স্বে”ছাসেবক লীগের সভাপতি জহির“ল ইসলাম রিন্টু সহ মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ এলাকার বিভিন্ন শ্রেণীর মানুষ উপস্থিত ছিলেন।

০৮নং ওয়ার্ড আ.লীগের সভাপতি গোলাম মাওলা জসিম ও সাধারণ সম্পাদক এ এস এম মিজানুর রহমান ইরান:

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে গোলাম মাওলা জসিমকে সভাপতি ও এ এস এম মিজানুর রহমান ইরানকে সাধারন সম্পাদক করে কুমিল্লা মহানগর ০৮নং ওয়ার্ড আওয়ামী লীগের ৬৯ সদস্যের কমিটির নাম ঘোষনা করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্বা আ.ক.ম বাহাউদ্দির বাহার এমপি।

ad

পাঠকের মতামত