50373

যৌথ মানবিক সংগঠনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার: আলোকিত পূর্ব জোরকানন ও আর্ত মানবতায় আমরা জয়নগর সন্তান সংগঠনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার( ৪ঠা এপ্রিল) সকাল ৯ টা থেকে বিকেলে ৫টা পর্যন্ত সদর দক্ষিণ উপজেলার লালবাগ দারুচ্ছুন্নাহ্ আলিম মাদ্রাসা মাঠে আলোকিত পূর্ব জোরকানন এবং আর্ত মানবতায় আমরা জয়নগর সন্তান সংগঠনের যৌথ উদ্যোগে কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ads

এ প্রতিযোগিতায় চৌদ্দগ্রাম এবং সদর দক্ষিণ উপজেলার ৩০ টির অধিক প্রতিষ্ঠানের প্রায় শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করেছে।

অংশগ্রহণকারী প্রায় শতাধিক প্রতিযোগীর মধ্যে ফাইনাল পর্বে ১০জন প্রতিযোগী অংশগ্রহন করেন। তার মধ্যে হাফিজুল কোরআন ওয়াসসুন্নাহ্ মাদ্রাসার ছাত্র হাফেজ নাইমুল হাসান জোহান প্রথম স্থান অধিকার অর্জন করে বিশ হাজার(২০,০০০) টাকা পুরস্কার গ্রহন করে। দ্বিতীয় স্থানে বাঘার পুষ্করিণী মাদ্রাসায়ে দারুল উলূমের ছাত্র হাফেজ মোঃ ইমাম হোসেন দশ হাজার(১০,০০০) টাকা, তৃতীয় কাবিলা বাজার হাফিজয়া মাদ্রাসার ছাত্র মো. কামরান হাসান আট হাজার (৮,০০০) টাকা, চতুর্থ হাফেজ মোঃ ইউসুফ ছয় হাজার (৬,০০০) টাকা, হাফেজ ইউসুফ চার হাজার (৪,০০০) টাকা পুরস্কার প্রদান করা হয়। বাকি পাঁচ জন প্রতিযোগিকে ১০০০ টাকা করে পুরস্কার প্রদান করা হয়।

ads

অনুষ্ঠানে প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন, ফেনী রশিদীয়া মাদ্রাসা শিক্ষক হাফেজ কারী সুলতান মাহমুদ, বিশেষ বিচারকের দায়িত্ব পালন করেন সদর দক্ষিণ বটগ্রাম মাদ্রাসা শিক্ষক হাফেজ কারী আবু তাহের এবং কুমিল্লা কাশিমূল উলূম মাদ্রাসার শিক্ষক হাফেজ কারী মাওলানা ফয়জুল্লাহ্ সাহেব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলোকিত পূর্ব জোড়কানন সংগঠনের সভাপতি করেন আব্দুল মুমিন।

অনুষ্ঠানের উদ্বোধক জোড়কানন ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মমিন বলেন, যেকোনো ভালো কাজে আমি সবসময় পাশে থাকা এবং আমি যদি ভালো কাজের আহ্বান করি তাহলে আপনারাও আমার পাশে থাকবেন। ভালো উদ্যোগ নেওয়া জন্য দুটো সংগঠনকে অসংখ্য ধন্যবাদ। আগামীতেও আমি আপনাদের পাশে থাকবো।

যৌথ সংগঠন আলোকিত পূর্ব জোরকানন ও আর্ত মানবতায় আমরা জয়নগর সন্তান সংগঠনের (আব্দুল মুমিন এবং শেখ শহিদ) এর পক্ষে জানানো হয় আগামীতেও যেকোনো কাজ দুই সংগঠন একসাথে কাঁদে কাদ মিলিয়ে করে যাবে এবং হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠান আগামী আরো বড় পরিসরে করার অভিমত ব্যক্ত করেন।

তাছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্যানেল চেয়ারম্যান এবং ৪নং ওয়াড মেম্বার ডা. কাজী ফজলে রহমান, ১নং ওয়াড মেম্বার মোখলেসুর রহমান, সাবেক ১নং ওয়াড মেম্বার দেলোয়ার হোসেন, ফরচুন অটোমোবাইলস( মোম্বাসা, কেনিয়া) কোম্পানির স্বত্বাধিকারী মাসুদ পারভেজ মামুন, দায়রা জজ ও আদালত কুমিল্লা এড. রমজান আলী, আলোকিত পূর্ব জোরকানন উপদেষ্টা রফিকুল ইসলাম সাইফুল সহ বিশিষ্ট সামাজ সেবক এবং বিভিন্ন সংগঠন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ad

পাঠকের মতামত