47723

হরদীপ হত্যা ইস্যুতে কানাডা সব সময় আইনের পক্ষে দাঁড়াবে: ট্রুডো

আন্তর্জাতিক ডেস্ক: খালিস্তানপন্থি শিখ নেতা হরদীপ সিং নিজ্জার হত্যার ঘটনায় ভারতের হাত আছে বলে আবারও অভিযোগ পুনরাবৃত্তি করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেন, আমরা সব সময় আইনের পক্ষে দাঁড়াব। রোববার এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। খবর ইন্ডিয়া টুডের।

ট্রুডো বলেন, নিজ্জার হত্যা ইস্যু সম্পর্কে বিস্তারিত জানতে তিনি ভারতের সঙ্গে কথা বলেছেন, সেই সঙ্গে কানাডার বিরুদ্ধে যে নিজ্জার হত্যা দাবি উঠেছে, তা তদন্ত করার জন্য যুক্তরাষ্ট্রের সঙ্গেও যোগাযোগ করেছেন। এটি এমন একটি বিষয়, যা আমাদের খুব গুরুত্বসহকারে নিতে হচ্ছে। আইন প্রয়োগকারী এবং তদন্তকারী সংস্থার পাশাপাশি আমরা আমাদের কাজ চালিয়ে যাব।

ads

তিনি বলেন, কানাডা এমন একটি দেশ, যা সর্বদা আইনের শাসনের পক্ষে দাঁড়াবে। যদি বড় দেশগুলো পরিণতি ছাড়াই আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে, তবে পুরো বিশ্ব সবার জন্য আরও বিপজ্জনক হয়ে উঠবে। আমরা ভারতের সঙ্গে ইতিবাচকভাবে কাজ করার চেষ্টা করছি আর এভাবেই করতে চাই। আমরা সব সময় আইনের পক্ষে দাঁড়াব।

সেপ্টেম্বরে যখন ভারত ও কানাডার মধ্যে সম্পর্ক উত্তপ্ত হয়ে ওঠে, তখন ট্রুডো নিজ্জার হত্যায় ভারতীয় এজেন্টদের জড়িত থাকার অভিযোগ তোলেন।

ads
ad

পাঠকের মতামত