45839

হলিউড পরিচালক জেমি ক্রিস্টোফার আর নেই

বিনোদন ডেস্ক: হলিউড পরিচালক জেমি ক্রিস্টোফার মারা গেছেন। গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি, স্টার ওয়ার্স : দ্য লাস্ট জেডি এবং আটটি হ্যারি পটার চলচ্চিত্রের একজন গুরুত্বপূর্ণ প্রথম সহকারী পরিচালক ছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৫২ বছর।

হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার লস অ্যাঞ্জেলেসে মারা যান ক্রিস্টোফার।

ads

ক্রিস্টোফার একটি চলচ্চিত্র সংশ্লিষ্ট পরিবারে বেড়ে ওঠেন। তার বাবা স্ট্যানলি কুব্রিকের ব্যারি লিন্ডনের প্রডাকশন ম্যানেজার হিসেবে এবং তার মা প্রডাকশন কো-অর্ডিনেটর হিসেবে কাজ করতনে। তিনিও একসময় স্টুডিও ফ্র্যাঞ্চাইজি এবং পরিচালকদের একজন প্রিয় ক্রুমেম্বার হয়ে ওঠেন। তিনি রিয়ান জনসন, জেমস গান, ডেভিড ইয়েটস এবং স্যাম রাইমিসহ অন্যদের সাথে কাজ করেছিলেন, চমৎকার সম্পর্ক গড়ে তোলেন এবং শিল্পের দ্বিতীয়-সর্বোচ্চ উপার্জনকারী সহকারী পরিচালক হয়ে ওঠেন।

হলিউড পরিচালক জেমস গান ক্রিস্টোফারের মৃত্যুতে শোক জানিয়ে বলেন, ‘জ্যামি ফিল্ম ব্যবসায় সেরাদের একজন ছিল। তার জীবনকাল অনেক কম। আমি যখন তার সাথে প্রথম দেখা করি, তখন আমি জানতাম না সে এত দুর্দান্ত। সে তার সম্পর্কে আমার দৃষ্টিভঙ্গি সম্পূর্ণরূপে বদলে দিয়েছে।

ads

আমি তাকে একজন বন্ধু এবং সহযোগী হিসেবে ভালোবাসতাম এবং আমি তার হাসিটা মিস করব। তাকে হারিয়ে আমার মনটা বিষণ্ন হয়ে গেছে।’

ক্রিস্টোফার ‘গোল্ডেন আই’, ‘দ্য ফিফথ এলিমেন্ট’, ‘দ্য মামি’ এবং ‘দ্য মমি রিটার্নস’-এর মতো চলচ্চিত্রে দ্বিতীয় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছিরেন। এরপর হ্যারি পটারের আটটি মুভি এবং বেশ কয়েকটি স্টার ওয়ার্স এবং মার্ভেল মুভিতে প্রথম সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। তিনি ‘দ্য ভিঞ্চি কোড’, ‘দ্য থ্রি মাস্কেটার্স’ এবং ‘রেসিডেন্ট ইভিল : রিট্রিবিউশন’, ‘থর : দ্য ডার্ক ওয়ার্ল্ড’-এর মতো চলচ্চিত্রের পরিচালনাতেও সহযোগিতা করেছেন।

সূত্র : পিপল ডটকম

ad

পাঠকের মতামত