41877

৬০ বছর পর বিয়ের বন্ধনে প্রেমিক-প্রেমিকা

আন্তর্জাতিক ডেস্ক: সত্যিকারে প্রেম ভুলে যাওয়া কঠিন। বছরের পর বছর কেটে গেলেও সেই টান ঠিকই অনুভব করেন প্রেমিক-প্রেমিকারা। হাজার মাইল দূরে চলে গেলে অথবা জীবনে নতুন সঙ্গী এলেও প্রেমিক হৃদয়ের কোনো এক কোণে ঠিকই জায়গা ধরে রাখে পুরোনো ভালোবাসা। ঠিক যেন সেটাই হয়েছিল লেন ও জিনেটের সঙ্গে। আর তার টানেই বিচ্ছেদের প্রায় ৬০ বছর পরে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন এ যুগল।

মেট্রো নিউজের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, লেন অলব্রাইটন এবং জিনেট স্টিয়ার যুক্তরাজ্যের বাসিন্দা। তাদের একজনের বয়স ৭৯, আরেকজনের ৭৮ বছর। কিছুদিন আগে বিয়ে করেছেন তারা।

ads

এ দম্পতির প্রথম দেখা হয় ১৯৬৩ সালে। তখন লেনের বয়স ছিল ১৯ এবং জিনেটের ১৮ বছর। উইট দ্বীপের সেন্ট মেরি হাসপাতালে শিক্ষার্থী নার্স হিসেবে কাজ করতে গিয়ে প্রথম পরিচয় হয় তাদের। আর প্রথম দর্শনেই প্রেম।

পরিচয়ের কয়েক মাস পরেই বিয়ে করার সিদ্ধান্ত নেন লেন ও জিনেট। অথচ তখনো বিয়ে করার বৈধ বয়স ২১ বছর হয়নি জিনেটের। এ কারণে সেই বিয়ের পরিকল্পনায় বাধা হয়ে দাঁড়ান মেয়েটির বাবা-মা।

ads

এরপরের ৫০ বছরে বদলে যায় অনেক কিছু। লেন ও জিনেট দুজনেই পৃথক মানুষকে বিয়ে আলাদা জীবন কাটাচ্ছিলেন। তাদের মধ্যে কোনো যোগাযোগও ছিল না।

তবে একপর্যায়ে লেন সিদ্ধান্ত নেন, তিনি ছোটবেলার প্রেমিকাকে খুঁজে বের করবেন। অনেক চেষ্টার পর তাতে সফল হন তিনি। ধীরে ধীরে আবারও পুনর্মিলিত হয় এ যুগল, সবশেষ বিয়ে। এবার আর কেউ তাতে বাধা হয়ে দাঁড়াননি।

জিনেট বলেন, বিবাহিত জীবন চমৎকার। এর চেয়ে ভালো কিছু হতেই পারে না। তার কথায়, এমন কাউকে পেলে অবশ্যই ভালো লাগে, যে আমাকে সম্মান করে। আমি লেনের সঙ্গে সব কিছু করতে পছন্দ করি।

আর লেনের ভাষ্য, আমরা আবারও প্রেমে পড়েছি। তিনি বলেন, আমরা একে অপরকে কবিতা পড়ে শোনাতাম, এরপর আংটি বিনিময় করলাম। আমি কবিতা পড়ার সময় আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। তার প্রতি আমার ভালোবাসা দেখে পুরোপুরি অভিভূত হয়েছিলাম।

ad

পাঠকের মতামত