19236

কুমিল্লা শিক্ষা বোর্ডে জাতির পিতা বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

সদর প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লার উদ্যোগে বিভিন্ন অনুষ্ঠানসূচি পালন করা হয়।

ভোরে সূর্য্য উদয়ের সাথে সাথে বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: আবদুস ছালাম জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানসূচির সূচনা করেন। সকল ৯.০০ টায় মাননীয় চেয়ারম্যান প্রফেসর মোঃ আবদুস ছালাম -এর নেতৃত্বে বোর্ডের সকল কর্র্মকর্তা কর্মচারী বোর্ড আঙ্গিনা থেকে র‌্যালি সহকারে উপস্থিত হয়ে নগর উদ্যানে স্থাপিত কুমিল্লা কেন্দ্রীয় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

ads

পরে সকাল ১০.০০ টায় বোর্ড প্রাঙ্গনে নির্মিত বঙ্গবন্ধু ম্যুরালে বোর্ডের পক্ষ থেকে পুনরায় পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ১০ টা ৩০ মিনিটের সময় বোর্ড অডিটোরিয়ামে বোর্ডের সকল কর্মকর্তা কর্মচারীর উপস্থিতিতে জাতির পিতার ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: আবদুস ছালাম।

ads

তিনি তাঁর বক্তব্যে বলেন- বাঙ্গালীর ইতিহাসের মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সকল প্রেরণার উৎস। আজ বিশ্বনেতার জন্মদিন’। বাঙ্গালির ন্যায্য অধিকার আদায়ের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অবিসংবাদিত নেতা। তাঁর ডাকে একটি সশস্ত্র সংগ্রামের মধ্যদিয়ে আমরা স্বাধীনতা অর্জন করি। তিনি পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙ্গালি জাতিকে মুক্ত করে একটি স্বাধীন ভূখন্ড উপহার দিয়েছেন। বঙ্গবন্ধুর জয়বাংলার মূলমন্ত্র সেদিন মুক্তিকামি বাঙ্গালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিল। বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা একই সুতোয় গাঁথা। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। তাঁর নেতৃত্বে দেশ আজ ডিজিটাল বাংলাদেশে পরিনত হয়েছে। মানুষ এখন ঘরে বসেই রাষ্ট্রীয় সেবা পাচ্ছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ থেকে একনিষ্ঠ ভাবে কাজ করে যেতে হবে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বোর্ডের মাননীয় সচিব প্রফেসর নূর মোহাম্মদ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কর্মচারী সমিতির সভাপতি জনাব মো: আবদুল খালেক।

আলোচনা শেষে বোর্ডের পক্ষ থেকে চেয়ারম্যান প্রফেসর মোঃ আবদুস ছালাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে কেক কেটে উদযাপন করেন এবং কুমিল্লা সরকারি শিশু পরিবার, সংরাইশ-এর ১৫ জন এতিম শিশুকে বোর্ডের পক্ষ থেকে চেয়ারম্যন প্রফেসর মোঃ আবদুস সালাম নতুন জামা উপহার দেন।

বাদ জোহর বোর্ড জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদের আত্মার শান্তি কামনা করা হয় এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বোর্ড ক্যাম্পাস আলোকসজ্জিত করা হয় এবং মুক্তি যোদ্ধার কর্ণার সকলের জন্য উন্মুক্ত করা হয়।

ad

পাঠকের মতামত