18797

বিটিভিতে নৃত্যশিল্পী নির্বাচিত কুবি শিক্ষার্থী অদিতি

কুবি প্রতিনিধি: বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) নৃত্যশিল্পী নির্বাচনী পরীক্ষা-২০২০ এ নির্বাচিত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অদিতি রায় চৌধুরী। বিটিভির প্রোগ্রাম ম্যানেজার (নৃত্য) মো. ঈমাম হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। বাংলাদেশ টেলিভিশনের নৃত্যশিল্পী হিসাবে ‘গ’ শ্রেণিতে তালিকাভুক্ত হন বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন থিয়েটারের এ সাংস্কৃতিক কর্মী। এর আগে বাংলাদেশ টেলিভিশন নৃত্য শিল্পী নির্বাচনী পরীক্ষা-২০২০ এ ৩০০ জন প্রতিযোগির মধ্যে ৬৯তম হন অদিতি।

নৃত্যশিল্পী হিসাবে বিটিভিতে যুক্ত হতে পেরে উচ্ছ্বাসিত অদিতি বলেন, ‘অনেকদিন আগে আবেদন করেছিলাম, অডিশন ও স্কিনটেস্ট এ অংশ নিয়েছিলাম। সেখানে অনেক ভাল ভাল নৃত্যশিল্পীরা অংশ নেন। এত অংশগ্রহনকারীদের মধ্যে টিকে থাকব ভাবতে পারি নি। তাই টিকবো কি টিকবো না সেটা নিয়ে আসলে কোনো ভাবনাও ছিলনা। নির্বাচিত হওয়ার পরেও তেমন কিছু ভাবিনি, কিন্তু এখন সবার এতো এতো শুভকামনা দেখে মনে হচ্ছে অর্জনটা আসলে এতো হেলাফেলার জিনিস না। খুশি তো লাগছেই সাথে মনে হচ্ছে এটা মাত্র শুরু, এই অর্জন থেকে আরো ভালো কিছু করার শক্তি পাচ্ছি।’

ads

অদিতি আরো বলেন, আমাদের দেশের প্রকৃত সংস্কৃতিটা বিকৃত হয়ে যাচ্ছে। দেশের সাধারণ লোক নৃত্য যে কত সুন্দর, বড় সম্পদ সাধারণ মানুষ জানেনা। সবাই হিন্দি ও বিদেশি গানের নাচ দেখেই খুশি। তাই আমি একটা জিনিস চাই, যদি ভালো কিছু নাচ নিয়ে কাজ করতে পারি তবে অবশ্যই দেশীয় নৃত্যগুলোকে তুলে ধরার চেষ্টা করবো।

ads
ad

পাঠকের মতামত