15286

ব্রাহ্মণপাড়া উপজেলা সুষ্ঠু নির্বাচন নিয়ে স্বতন্ত্র প্রার্থীর শঙ্কা

ব্রাহ্মণপাড়া প্রতিনিধি: কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে স্বতন্ত্র (আনারস) প্রার্থী আলহাজ্ব আবু জাহের তার নির্বাচনী কার্যালয়গুলোতে হামলা, ভাংচুর, নেতাকর্মীদের মারধর ও হুমকির অভিযোগ করেছেন। সোমবার (৭ ডিসেম্বর) সকাল ১০টায় কুমিল্লা নগরীর বাগিচাগাঁও এলাকার নিজ বাসভবনে সাংবাদিক সম্মেলন করে তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (নৌকা) জাহাঙ্গীর খাঁন চৌধুরী ও তার নেতাকর্মীদের বিরুদ্ধে এ অভিযোগ করেন।

এসময় তিনি সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করে ভোটারদের নির্ভয়ে কেন্দ্রে আনার ব্যাপারে পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের নিকট দাবি জানান।

ads

লিখিত বক্তব্যে ওই উপজেলার ২৪টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ উল্লেখ করে স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী আবু জাহের অভিযোগ করে বলেন, এসব কেন্দ্রে প্রতিপক্ষ জাহাঙ্গীর খাঁন চৌধুরীর লোকজন জোরপূর্বক নৌকা প্রতীকে সিল মারার ঘোষণা দিয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার সব এলাকায় ওই প্রার্থীর পক্ষে বহিরাগতদের মহড়া চলছে। তিনি আরো বলেন, গত ১৫ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের পর হতে এ পর্যন্ত তার ২৪ জন নেতাকর্মীর উপর হামলা হয়েছে। এর মধ্যে সোমবার পর্যন্ত ১৩ জন হাসপাতালে চিকিৎসাধীন আছে। নির্বাচনী কাজে ব্যবহৃত ৪টি গাড়ি ভাংচুর করা হয়েছে। রবিবার (৬ ডিসেম্বর) দিবাগত রাতে একটি নির্বাচনী অফিস পুড়িয়ে দেয়া হয়েছে। এসব ঘটনার বিষয়ে তিনি নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ দিয়েছেন বলেও জানান।

এসময় তিনি নির্বাচন সুষ্ঠু ও কেন্দ্রে ভোটারের উপস্থিতি নিশ্চিত করার জন্য প্রশাসনের পক্ষ থেকে এলাকায় ব্যাপকভাবে প্রচারণা ও মাইকিং, ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোয় নির্বাচনের আগের দিন থেকে ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্তসংখ্যক সদস্য নিয়োজিত করা এবং নির্বাচনী এলাকায় বহিরাগতদের প্রবেশপথ বন্ধ রাখার জন্য প্রশাসনের নিকট দাবি জানান। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে সাবেক চেয়ারম্যান আক্তার হোসেন, মো জালাল উদ্দিন, জাকির হোসেনসহ প্রার্থীর অনুসারী নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ads

উল্লেখ্য, ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবু তাহেরের মৃত্যুতে এ পদটি শূন্য হয়। আগামী ১০ ডিসেম্বর এ পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ad

পাঠকের মতামত