15120

কুমিল্লা উত্তর জেলা আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

সম্মেলনের প্রায় এক বছর পর এ সাংগঠনিক জেলার পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিল কেন্দ্রীয় আওয়ামী লীগ।

ads

মঙ্গলবার রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত ৭৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়।

এর আগে গত বছরের ৯ ডিসেম্বর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদে ম. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক পদে রোশন আলী মাস্টারের নাম ঘোষণা করেছিল কেন্দ্রীয় আওয়ামী লীগ।

ads

পরে নানা জটিলতা ও করোনা সংকট কাটিয়ে এক বছর পর ৭৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়। কমিটিতে জেলার সাতটি উপজেলার নবীন ও প্রবীণের সমন্বয় করে এবং মনোনয়ন বঞ্চিত ও ত্যাগী নেতাদের স্থান দেয়া হয়।

৭৫ সদস্যবিশিষ্ট কমিটিতে সভাপতি পদে ম. রুহুল আমিন, সিনিয়র সহসভাপতিরা হলেন কুমিল্লা-৪ আসনের সাবেক সংসদ সদস্য এবিএম গোলাম মোস্তফা, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, অ্যাডভোকেট নিজামুল হক, সাংবাদিক শাহজাহান, অধ্যাপক ড. আবদুল মান্নান জয়, আবদুল মতিন মুন্সি, বীর মুক্তিযোদ্ধা হানিফ সরকার, শেখ আবদুল আউয়াল, রশিদুল আলম মিয়াজী, বীর মুক্তিযোদ্ধা মাঈনুল হোসেন, আবু নাছের।

সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ, মো. শহিদুল্লাহ, গোলাম ফারুক রানা।

আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ তমাল, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন চৌধুরী, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ব্যারিস্টার মহিউদ্দিন আলম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সাজেদা আক্তার মায়া, দফতর সম্পাদক সাইফুল ইসলাম রাজিব, ধর্মবিষয়ক সম্পাদক মোতাহার হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পারভেজ হোসেন সরকার, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক আবদুস ছালাম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাঈম হাসান, মহিলাবিষয়ক সম্পাদক নূরুন্নাহার পারভীন, মুক্তিযোদ্ধা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, যুব ও ক্রীড়া সম্পাদক সফিকুল আলম, শিক্ষা ও মানব সম্পদবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আয়েশা আক্তার, শিক্ষা ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. নজরুল ইসলাম, শ্রমবিষয়ক সম্পাদক খন্দকার জহির, সাংস্কৃতিক সম্পাদক পারুল আক্তার, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক বিশ্বজিৎ সরকার, সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবির, আবুল কালাম আজাদ, নাছির উদ্দিন শিশির, উপদফতর সম্পাদক মো. ইসমাইল হোসেন, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক মুরাদনগর উপজেলার কায়সার সরকার, কোষাধ্যক্ষ নাঈম ইউসুফ সেইন।

সদস্যরা হলেন- অধ্যাপক মো. আলী আশরাফ এমপি, মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া এমপি, ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি, সেলিমা আহমাদ মেরি এমপি, রাজী মোহাম্মদ ফখরুল এমপি, জাহাঙ্গীর আলম সরকার, হারুন আল রশিদ, অধ্যাপক আবদুল মজিদ, মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, আবদুল কাইয়ূম খসরু, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট আহসান হাবিব চৌধুরী লিল মিয়া, আফজানুল নেছা বাসেত, তোফাজ্জল হোসেন, সফিকুল আলম, মুনতাকিম আশরাফ টিটু, সাইফুল্লাহ মিয়া রতন শিকদার, বীর মুক্তিযোদ্ধা শওকত আলী, আবদুল আলিম, মো. মজিবুর রহমান, মো. সহিদুল্লাহ, কালিপদ মজুমদার, শেখ ফরিদ, রফিকুল ইসলাম, জাকির নেওয়াজ সোহেল, নাজনীন আক্তার, একেএম ছিদ্দিকুর রহমান আবুল, হাজী নাছির উদ্দিন, মো. আলমগীর কবির, জাকির হোসেন ভিপি, গোলাম সারওয়ার সরকার, তানভির আহমেদ তানভির, মহিউদ্দিন খন্দকার, কাজী গোলাম দস্তগীর পাপন, জাকির হোসেন আজাদ, রকিকুল বসর মনি।

ad

পাঠকের মতামত