5058

কুমিল্লার লালমাইয়ে অটিজম বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: কুমিল্লার লালমাই উপজেলায় অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিজএ্যাবলিটিজ (এনডিডি) বিষয়ক দিনব্যাপি উপজেলা পর্যায়ে ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। সোমবার ১৩ ডিসেম্বর সকাল ১০ টায় অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজে কর্মশালায় ১০০জন অংশগ্রহণ করেন।

ওয়ার্কশপের আয়োজন করেন ন্যাশনাল একাডেমি ফর অটিজম এন্ড নিউরো- ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটি এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর।

ads

ওয়ার্কশপে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক বি.কম, উপজেলা নির্বাহী অফিসার কে এম ইয়াসির আরাফাত, লালমাই উপজেলা আ’লীগের সহ সভাপতি মো. রফিকুল ইসলাম, লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ূব, বীর মুক্তিযোদ্ধা আনিসুল হক, বাগমারা ২০ শয্যা হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডা: দিলদার সুলতানা স্বপ্না, জুনিয়র কনসালটেন্ট ডা: মোহাম্মদ আলী, উপজেলা প্রকৌশলী উজ্জ্বল চৌধুরী ও সহকারি উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ইব্রাহিম খলিল প্রমুখ।

ওয়ার্কশপে অংশগ্রহণ করেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ । যেমন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, সাংবাদিক, ইমাম, শিক্ষক ও অভিভাবকবৃন্দ।

ads

কর্মশালায় অটিজম শিশুদের বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। অটিজম শিশুরা সমাজেরই একটি অংশ , তাদের অবহেলা না করে আপন ভাবতে শিখা ইত্যাদি বিষয়ের উপর গুরুত্ব দেয়া হয়।

ad

পাঠকের মতামত