4444

শিক্ষার্থীদের ক্রীড়া ও সংস্কৃতি চর্চায় উৎসাহ দিতে হবে : এড.টুটুল

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল বলেছেন- শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চার প্রতি উৎসাহ দিতে হবে। কারণ খেলাধুলা, সঙ্গীত চর্চা, সাংস্কৃৃতিক প্রতিযোগিতার মধ্য দিয়ে শিশু-কিশোরদের মেধা ও মনন বিকাশের সুযোগ হয়। কুমিল্লার ঐতিহ্য রক্ষায় সবাইকে সচেষ্ট থাকতে হবে। বিশ্বায়নের এ যুগে অপসংস্কৃতির করাল গ্রাস আর নৈতিক অবক্ষয় রোধে যুব সমাজকে রক্ষা করতে সমাজের দায়িত্বশীলদের এগিয়ে আসতে হবে।

রবিবার (২৯ ডিসেম্বর) কুমিল্লা জিলা স্কুল মাঠে আয়োজিত বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির ৪৯তম শীতকালিন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ads

তিনি আরো বলেন, অপসংস্কৃতি চর্চা ও স্মাটফোনের অপব্যবহার রোধে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। মাদকের সাথে জড়িত যেসব তরুণ ধরা পড়ছে, তাদের অনেকের পারিবারিক বন্ধন অনেক শিথিল। যেসব তরুণ মাদকের সঙ্গে জড়িত তাদের অভিভাবকরাও সন্তানের দিকে তেমন নজর দেন না। অথচ সামাজিক অবক্ষয় রোধে পরিবার এবং অভিভাবকের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

আদর্শ সদর উপজেলার নির্বাহী অফিসার জাকিয়া আফরিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- আদর্শ সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান এড.হোসনেয়ারা বকুল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হাসান, কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আক্তার।

ads

এসময় উপস্থিত ছিলেন জেলা স্কাউটস এর কমিশনার ও ইউসুফ হাইস্কুলের প্রধান শিক্ষক এ.কে.এম মনিরুজ্জামান, আলেকজান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবদুল মান্নান, জেলা শিক্ষক সমিতির সদস্য সচিব হাউজিং স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জহিরুল ইসলাম, বি.এ মুসলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু তাহের, ফরিদা বিদ্যায়তনের প্রধান শিক্ষক মোঃ হানিফ মজুমদার, হোচ্ছামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম, সুবরাতি শাহজাদী স্কুলের প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকী, ধনুয়াইশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু দিগন্ত পাল, বানাশুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক আহমেদ, বিবির বাজার স্কুলের প্রধান শিক্ষক জাকির হোসেন, সংরাইশ সালেহা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মতিন মোল্লা, দিদার মডেল স্কুলের প্রধান শিক্ষক মহাদেব ও আছিয়া গণি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল আলম বাবুল। অনুষ্ঠান সঞ্চালনা করেন কুমিল্লা জিলা স্কুলের সহকারি শিক্ষক এ.বি.এম ওবায়দুল ইসলাম।

ad

পাঠকের মতামত