4295

রাষ্ট্রীয় মর্যাদায় বীরাঙ্গনা আফিয়া খাতুনের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: বীরাঙ্গনা আফিয়া খাতুন ওরফে খঞ্জনী বেগম (৮০)  সোমবার রাত সাড়ে নয়টায় কুমিল্লা শহরের বাগিচাগাঁওয়ের বাসায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি …. রাজিউন)।

তিনি উপজেলার জগন্নাথদীঘি ইউনিয়নের সোনাপুর গ্রামের প্রয়াত রুহুল আমিনের স্ত্রী। মৃত্যুকালে তিনি একমাত্র কন্যা রোকসানাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

ads

মঙ্গলবার সকাল ১০টায় কুমিল্লা বাগিচাগাঁও মসজিদ প্রাঙ্গণে প্রথম জানাজা এবং দুপুর দুইটায় তার স্বামীর বাড়ি চৌদ্দগ্রামের জগন্নাথদীঘি ইউনিয়নের কিং সোনাপুর গ্রামে দ্বিতীয় জানাজার নামাজ শেষে যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে স্বামীর কবরের পাশে তাকে সমাহিত করা হয়।

এদিকে বীরাঙ্গনা আফিয়া খাতুন খঞ্জনী বেগমের মৃত্যুতে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গভীর শোক প্রকাশ করেছে।

ads

উল্লেখ্য, পাকিস্তানি হানাদার বাহিনী দ্বারা নির্যাতনের শিকার বীরাঙ্গনা আফিয়া খাতুন ফেনী জেলার ঐতিহ্যবাহী বরইয়া চৌধুরী বাড়িতে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৩৯ সালে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম হাসমত আলী চৌধুরী ও মাতা মাসুদা খাতুন। নানা ঘাত-প্রতিঘাত আর চড়াই উতরাইয়ের পর চলতি বছর ১৭ জুলাই বীরাঙ্গনা স্বীকৃতি পান আফিয়া খাতুন ওরফে খঞ্জনী বেগম।

ad

পাঠকের মতামত