2797

আল্লাহকে ছাড়া আমি কাউকে ভয় পাই না: এমপি বাহার

মাইনুল হক: কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর  মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, এই ১২নং ওয়ার্ড আমার। এলাকা এখানেই আমার বাড়িঘর। এ এলাকা থেকেই আমার রাজনৌতিক উৎপত্তি। কুমিল্লা পৌরসভার ১২৫ বছরের ইতিহাসে সর্বকনিষ্ঠ বয়সে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। অনেকে পৌরসভা থেকে নিয়েছে। পৌরসভাকে ড্রইং রুমে, ডাইনিং রুমে পরিণত করেছিল। কিন্তু আমি পৌরসভাকে দেওয়ার চেষ্টা করেছি। পৌরসভকে সুন্দর করার জন্য যৌবনের দিনগুলো কাটিয়েছি। সততা এবং নিষ্ঠার সাথে কাজ করেছি। এই কুমিল্লার অনেককে চাকুরী দিয়েছি। বিনিময়ে কারো কাছ থেকে কিছু নেইনি। এ কাপ চাও খাইনি। মহান স্বাধীনতা বাঙ্গালী জাতীর শ্রেষ্ঠ অর্জন। মুক্তিযুদ্ধ করেছি। মুক্তিযুদ্ধ করার সময় নবীনগরে পাকিস্তানীদের কাছ থেকে ৫২ জন মেয়েকে উদ্ধার করেছি। ৩০ লক্ষ শহীদ, ২ লক্ষ মা বোনের ইজ্জত/সম্ভ্রম আত্মত্যাগ এর বিনিময়ে আমারা এ স্বাধীন বাংলাদেশ পেয়েছি। তাই স্বাধীনতা বিরোধীদের সাথে কোন আপোষ নেই। দলের পদ ব্যবহার করে মানুষের প্রতি নির্যাতন করলে বিচার করা হবে। মাদকের সাথে জড়িত হলে দল থেকে বহিস্কার করা হবে। হাইব্রীডদের দলীয় পদে আনা যাবে না। অভিযোগ আছে কয়েকটি জায়গায় কমিটিতে হাইব্রীড ডুকেছে। তাদের বিষয়ে তদন্ত চলছে। যে সব নেতারা হাইব্রীড অনুবেশকারীদের নাম কমিটিতে লিখেয়েছেন তারা কালো তালিকাভুক্ত হবে। দলের পদ ভাঙ্গিয়ে কারো উপর নির্যাতন দূর্নীতি করলে কঠোর শাস্তি পেতে হবে। দলের নাম ভাঙ্গিয়ে কেউ মানুষের উপর জুলুম-নির্যাতন করলে দল থেকে নাম কাটা যাবে।

ads

হাজী বাহার এমপি আরো বলেন, বঙ্গবন্ধুর হত্যার পর ৭৫ পরবর্তীতে কুমিল্লায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগকে সুসংগঠিত করেছি। বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হই নি। ২৩ বছর পর ২০১৭ সালে মহানগর আওয়ামী লীগের দায়িত্ব দিয়েছেন। কুমিল্লা মহানগর আওয়ামী লীগ আজ শক্তিশালী ও সুসংগঠিত। উৎসব মুখর আয়োজনে সম্মেলন করে ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠন হচ্ছে। আমরা ঘরে বসে পকেট কমিটি করি না। আজকে কুমিল্লায় যেভাবে ওয়ার্ড সম্মেলন হচ্ছে বাংলাদেশের কোথাও এমন সম্মেলন হয় না। সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করলে দল এগিয়ে যাবে। ঐক্যবদ্ধ ভাবে কুমিল্লাকে এগিয়ে নিতে হবে। এই এলাকার মাটি বঙ্গবন্ধুর ঘাঁটি, এই এলাকার মাটি শেখ হাসিনার ঘাঁটিতে পরিণত করতে চাই। আল্লাহকে ছাড়া আমি কাউকে ভয় পাই না।

ads

শনিবার সন্ধ্যায় নগরীর হোচ্ছাম হায়দার উচ্চ বিদ্যালয় মাঠে মহানগর ১২নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন।

মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি জেলা পিপি এড. জহির“ল ইসলাম সেলিম, ডা: আবদুল বাকী আনিছ, মহানগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, চিত্ত রঞ্জন ভৌমিক, যুব ও ক্রীড়া সম্পাদক আনিসুর রহমান মিঠু, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ সিহানুক প্রমুখ। সঞ্চালনা করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা জিয়াউল হক মুন্না। এসময় মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল আলীম কাঞ্চন, সহ-সভাপতি আবুল কাশেম রৌশন, দপ্তর সম্পাদক শিবু প্রসাদ ভৌমিক, প্রচার সম্পাদক জহিরুল কামাল, সহ-প্রচার সম্পাদক হাবিবুল সাহেরীন সায়ের, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ, আইন সম্পাদক এড. আমজাদ হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সাদেকুর রহমান রানা, উপ-দপ্তর সম্পাদক দুলাল মাহমুদ, মহানগর আ. লীগের সদস্য কাউন্সিলর কাইয়ুম খান বাবুল, হেলাল উদ্দিন , খোরশেদ আলম, হাজী আবদুল মালেক ভূইয়া, মোখলেছুর রহমান, মহিলা আওয়ামী লীগ নেত্রী তাহসিন বাহার সূচনা, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তারিকুর রহমান জুয়েল, যুগ্ম আহবায়ক আহাম্মেদ নিয়াজ পাবেল, সিটি কর্পোরেশনে কাউন্সিলর জাকির হোসেন, আবুল হাছান, আবদুল সাত্তার, এমদাদ উল্লাহ, মহিলা কাউন্সিলর নুরজাহান আলম পুতুল, কাউছারা বেগম সুমি, উম্মে কুলসুম লিজা, মহানগর শ্রমিক লীগের আহবায়ক আবদুল কাইয়ুম, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক কাউন্সিলর হাবিবুল আল আমিন সাদি, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু সহ মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ এলাকার বিভিন্ন শ্রেণীর মানুষ উপস্থিত ছিলেন।

১২নং ওয়ার্ড আ.লীগের সভাপতি কাজী রেজাউল করিম ভুলু ও সাধারণ সম্পাদক কজী আবুল হোসেন:

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাজী রেজাউল করিম ভুলু কে সভাপতি ও কজী আবুল হোসেন কে সাধারন সম্পাদক করে কুমিল্লা মহানগর ১২নং ওয়ার্ড আওয়ামী লীগের ৬৯ সদস্যের কমিটির নাম ঘোষনা করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্বা আ.ক.ম বাহাউদ্দির বাহার এমপি।

ad

পাঠকের মতামত