2633

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ আজ সারা বিশ্বস্বীকৃত: এমপি বাহার

মাইনুল হক: কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, বঙ্গবন্ধু এমন একজন মানুষ যিনি একটি ভাষণ দিয়ে ঘুমন্ত জাতিকে জাগিয়েছে। সেই ৭ই মার্চের ভাষণটি আজ সারা বিশ্বস্বীকৃত। মহানগরীর সকল নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ লালন করে শেখ হাসিনার যোগ্য কর্মী হিসেবে কাজ করতে হবে। বঙ্গবন্ধু বেচেঁ থাকলে আমরা মালোশিয়া থেকে উন্নত দেশে পরিণত হতাম। মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে ১৯৭১ সালে বঙ্গবন্ধু বেচেঁ না থাকলে আমরা না খেয়ে মারা যেতাম। আমাদের দেশের টাকা পাকিস্তানিরা লুট করে তাদের দেশ সাজিয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২১ বার হত্যা চেষ্টা করা হয়েছে। শেখ হাসিনাকে হত্যা করতে পারলে এ দেশকে জঙ্গী রাষ্ট্র বানানো হত। এ দেশ আফগানিস্তানে পরিণত হত। যারা স্বাধীনতা বিরোধী, বঙ্গবন্ধুকে হত্যা করেছে ও শেখ হাসিনাকে বার বার হত্যা চেষ্ঠা করছে, তাদের সাথে কোন আপস নাই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুনাম সাড়া বিশ্বব্যাপি বিস্তৃত। কুমিল্লার মানুষের অধিকার প্রতিষ্ঠায় সারা জীবন সততার সাথে কাজ করে আসছি। আমার কর্মীদেরও সততার সাথে কাজ করতে হবে। বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার আদর্শকে লালন করে দেশের উন্নয়নে কাজ করতে হবে।

ads

এমপি বাহার আরো বলেন, মুক্তিযুদ্ধ করার সময় নবীনগরে পাকিস্তানীদের কাছ থেকে ৫২ জন মেয়েকে উদ্ধার করেছি। ৩০ লক্ষ শহীদ, ২ লক্ষ মা বোনের ইজ্জত/সম্ভ্রম আত্মত্যাগ এর বিনিময়ে আমারা এ স্বাধীন বাংলাদেশ পেয়েছি। তাই স্বাধীনতা বিরোধীদের সাথে কোন আপোষ নেই। কুমিল্লার ছাত্র-অভিভাবকদের টাকায় গড়া কুমিল্লা মডার্ণ স্কুল থেকে ২০ কোটি টাকা লুটপাট করেছে। দলের নাম ভাঙ্গিয়ে কুমিল্লায় আর কাউকে লুটপাতের রাজত্ব কায়েম করতে দেওয়া হবে না। ২৩ বছর দলে পদ বঞ্চিত ছিলাম। বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হই নি। ২৩ বছর পর ২০১৭ সালে নেত্রী মহানগর আওয়ামী লীগের দায়িত্ব দিয়েছেন। কুমিল্লা মহানগর আওয়ামী লীগ আজ শক্তিশালী ও সুসংগঠিত। উৎসব মুখর আয়োজনে সম্মেলন করে ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠন হচ্ছে। আমরা দলের ত্যাগী-পরীক্ষিত কর্মীদের দিয়ে কমিটি গঠন করেছি। এক সময় পকেট কমিটি দিয়ে কুমিল্লায় আওয়ামী লীগ চলতো। বর্তমান কমিটির সকলেই দলের জন্য আত্তনিবেদিত। আমরা নেতা বানাব সাধারণ মানুষের উন্নয়নে কাজ করার জন্য। মানুষের মনে কষ্ট দেওয়ার জন্য নয়, সেবা করার জন্য। আমরা ঘরে বসে পকেট কমিটি করি না। আজকে কুমিল্লায় যেভাবে ওয়ার্ড সম্মেলন হচ্ছে বাংলাদেশের কোথাও এমন সম্মেলন হয় না। সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করলে দল এগিয়ে যাবে। ঐক্যবদ্ধ ভাবে কুমিল্লাকে এগিয়ে নিতে হবে।

ads

শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় কোটবাড়ি যাদুঘর মাঠে মহানগর ২৪নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত এর সভাপতিত্বে ও আনিসুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড.জহিরুল ইসলাম সেলিম, ডাঃ আব্দুল বাকী আনিছ, আবদুল আলিম কাঞ্চন, যুব ও ক্রীড়া সম্পাদক এডভোকেট আনিসুর রহমান মিঠু, সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, স্বাগত বক্তব্য রাখেন ২৪নং ওয়ার্ড কাউন্সিলর ফজল খাঁন, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক ও কাউন্সিলর আলমগীর হোসেন, মহানগর স্বে”ছাসেবক লীগের সাধারন সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের আহবায়ক আব্দুল আজিজ সিয়ানুক, ২৪নং ওয়ার্ড যুবলীগ আহবায়ক মোঃ আক্তার হোসেন, স্বে”ছাসেবকলীগ সভাপতি আবু হানিফ, ২৪নং ওয়ার্ড ছাত্রলীগ আহবায়ক মোঃ মাহফুজুর রহমান, কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগ সভাপতি সাকিব প্রমূখ। এ সময় যুগ্ম সাধারন সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, সাংগঠনিক সম্পাদক বাবু চিত্তরঞ্জন ভৌমিক, প্রচার সম্পাদক জহিরুল কামাল, দপ্তর সম্পাদক শিবু প্রশাদ রায়, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহেরীন সায়ের, সদস্য খোরশেদ আলমসহ মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

২৪ নং ওয়ার্ড আ.লীগের সভাপতি আব্দুল মতিন ও সাধারণ সম্পাদক ফজল খাঁন:

আলোচনা সভা শেষে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দির বাহার এমপি আব্দুল মতিন খাঁনকে সভাপতি ও কাউন্সিলর ফজল খাঁন কে সাধারন সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কুমিল্লা মহানগর ২৪নং ওয়ার্ড আওয়ামী লীগের কমিটির নাম ঘোষণা করেন।

ad

পাঠকের মতামত