2613

কুমিল্লায় ভিজিএফ কার্ডের দাবীতে জেলেদের স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ক্ষুদ্র মৎসজীবী জেলে সমিতি অসহায় ও গরীব জেলেদের ভিজিএফ চাউল দেয়ার দাবিতে কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীরের নিকট স্মারকলিপি প্রদান করেছেন।

বিশেষ করে কুমিল্লা জেলার দাউদকান্দি, মেঘনা, তিতাস ও হোমনা উপজেলার চারটি মৎস্য আরোহনকারী জেলেদের ভিজিএফ কার্ডের আওতায় আনার দাবিতে এই স্মারকলিপি দেন বাংলাদেশ জেলা ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির সভাপতি মো. মনির হোসেন ভূইয়া।
জানা যায় এই চারটি উপজেলার মধ্য দিয়েই মেঘনা নদী বহমান। মা ইলিশ রক্ষার্থে ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর ২০১৯ইং পর্যন্ত ইলিশের প্রজনন মৌসুম। তাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ঘোষণা অনুযায়ী মা ইলিম রক্ষার্থে অভিযান চলমান রয়েছে। মেঘনা নদীতেও প্রশাসনিক অভিযান চলছে। এই সময়ে জেলেদের মাছ ধরা বন্ধ থাকায় সরকার সকল মৎস্যজীবী জেলেদের ভিজিএফ চাউল এর সহায়তা দিয়ে থাকেন। কিন্তু কুমিল্লা জেলার মেঘনা নদীর অন্তর্ভূক্ত দাউদকান্দি, মেঘনা, তিতাস এবং হোমনা উপজেলার মৎস্যজীবী জেলেগণ সরকারি বরাদ্দ থেকে বঞ্চিত রয়েছেন। এই কারণে স্মারক লিপি প্রদান করেছেন বলে জানান বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির সভাপতি মো. মনির হোসেন ভূইয়া। তিনি বলেন, আশা করি জেলা প্রশাসক মহোদয় অসহায় ও গরীব জেলেদের বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করবেন। এই সময়টি জেলেরা বেশ কষ্টে দিন কাঁটান।

ads
ad

পাঠকের মতামত