2331

শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: এমপি বাহার

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, পরাধীন বাঙ্গালী জাতিতে স্বাধীনতা দিয়েছেন বঙ্গবন্ধু। এখন উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ছেন বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা। ৭৫ এর ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকেই শুধু হত্যা করা হয়নি, হত্যা করা হয়েছিল বাঙ্গালীর স্বপ্নকে। থামিয়ে দেয়া হয়েছিল স্বাধীন বাংলাদেশর অগ্রযাত্রাকে। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বঙ্গবন্ধু কন্যা আজ বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ছেন। আজ বিশ্বের সেরা রাষ্ট্র নায়কদের একজন শেখ হাসিনা। সেই দিন বেশি দূরে নয় যেদিন শেখ হাসিনা শুধু উন্নত বাংলাদেশই নয়,পুরো দক্ষিন এশিয়ার নেতৃত্ব দিবে। শেখ হাসিনা বেঁচে থাকলে এগুবে বাংলাদেশ। মর্যাদার আসনে উন্নত জাতি হিসেবে বিশ্বে মাথা উচু করে দাড়াবে বাঙ্গালী। নতুন প্রজন্মের স্বপ্নের বাংলাদেশ গড়তে শেখ হাসিনাকে বাঁচিয়ে রাখতে হবে। আজ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। এদেশের মানুষের মুখে হাসি ফুটাতে শেখ হাসিনার জন্য দোয়া করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

ads

হাজী বাহার এমপি বলেন, আজকের দিনে যেভাবে উৎসবমূখর আয়োজনে কমিটি হচ্ছে তা আগে কখনোই হয়নি। ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলন কখন হয়েছে আমরা অনেকেই ভুলে গেছি। ঘরে বসে ব্যক্তি পছন্দের লোক নিয়ে কমিটি করা হত। এখনও অনেক জায়গায় এভাবে করে। আমার বিরুদ্ধে সেই ৮৪ সাল থেকে ষড়যন্ত্র শুরু হয়েছিল, এখনও সেই ষড়যন্ত্র চলছে। ২৩ বছর দলে পদ বঞ্চিত ছিলাম। আমাকে মিথ্যা হত্যা মামলায় জড়িয়ে দিয়েছিল। তাই ঐ সালে আমি সতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করি। আমি সতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার পরেও কুমিল্লার মানুষ আমাকে ভালবেসে ৩৩ হাজার ভোট দিয়েছিল। এই ভোট পাওয়ার কারণেই আমি মিথ্যা মামলা থেকে অব্যাহতি পাই। আওয়ামীলীগকে সুসংগঠিত করার জন্য আমি কাজ করেছি। আজকে কুমিল্লা শহরের প্রতিটি পাড়ায় এবং মহল্লায় আওয়ামীলীগের কর্মী তৈরী হয়েছে আওয়ামীলীগের দুর্ঘ তৈরী হয়েছে। বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার আদর্শকে লালন করে কাজ করতে হবে।

শনিবার সন্ধ্যায় নগরীর শ্রীভল্লবপুরের হাজী আক্রাম উদ্দিন স্কুল এন্ড কলেজ মাঠে মহানগর ২২নং ওয়ার্ড আওয়ামীলীগ আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা-০৬ সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন।

ads

কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত এর সভাপতিত্বে সাবেক কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সদস্য এর আব্দুল মালেক ভ’ইয়া এর সঞ্চালনায় অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি কুমিল্লা জেলা পিপি এডভোকেট জহিরুল ইসলাম সেলিম, সহ-সভাপতি আব্দুল আলিম কাঞ্চন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই বাবলু, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.মো,আমিনুল ইসলাম টুটুল, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক হাবিবুল আল আমিন সাদি, মহানগর স্বে”ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ শিয়ানুক প্রমূখ। এসময় মঞ্চে উপ¯ি’ত ছিলেন কুমিল্লা জেলা মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি জি এম সিকান্দার ও কুমিল্লা জেলা স্বাচিপের সভাপতি আব্দুল বাকী আনিছ, সাংগঠনিক সম্পাদক চিত্ত রঞ্জন ভৌমিক, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আলী মনসুর ফরুক, প্রচার সম্পাদক জহিরুল কামাল, মহানগর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক সাদেকুর রহমান রানা, সদস্য সাবেক কাউন্সিলর কাইয়ুম খান বাবুল, হাজী আবদুল মালেক, মিজানুর রহমান, ইকরামুজামান শামীম, সহ মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় প্রবীন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অহিদ মজুমদার সভাপতি, খোরশেদ আলম সেক্রেটারী :

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি হাজী বাহার এমপি মহানগর ২২নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিটির নাম ঘোষণা করেন। ২২নং ওয়ার্ড আওয়ামীলীগের নব-গঠিত কমিটিতে অহিদুর রহমান মজুমদারকে সভাপতি ও খোরশেদ আলমকে সাধারন সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করেন। এসময় উপস্থিত নেতা-কর্মীরা বিপুল করতালি দিয়ে নতুন কমিটির সদস্যদের অভিনন্দন জানান।

ad

পাঠকের মতামত