185

বিশ্বকাপে ওয়ার্নার-স্মিথকে লজ্জা দিতে ৯টি গান প্রস্তুত করছে বার্মি-আর্মিরা

ডেস্ক রিপোর্ট : গত বছর বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন অস্ট্রেলিয়ার দুই ব্যাটিং স্তম্ভ্য ডেবিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। এই কেলেঙ্কারির জন্য ২ জনকেই একবছরের জন্য ক্রিকেট থেকে বহিস্কার করে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। গত মার্চ মাসের শেষের দিকে নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন তারা। বিশ্বকাপ স্কোয়াডে নিজেদের জায়গা করে নিয়েছেন ওয়ার্নার ও স্মিথ। হলুদ জার্সি আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে মাঠে নামবেন। কিন্তু বল টেম্পারিং কেলেঙ্কারির জন্য তাদের মোকাবেলা করতে ইংল্যান্ডের সমর্থব বার্মি আর্মিদের। তাদের লজ্জা দিতে ৯টি গান প্রস্তুত করছে এই বার্মি-আর্মিরা। ইংল্যান্ডের কিংবদন্তি অলরাউন্ডার স্যার ইয়ান বোথাম লন্ডনের হাই কমিশনে এ তথ্য নিশ্চিত করে বলেছেন, ইংলিশ সমর্থকদের সামাল দেয়া বেশ কঠিন হয়ে পড়বে ওয়ার্নারদের পক্ষে।

স্যার ইয়ান বোথাম বলেন, ‘আমার জানা মতে, বার্মি-আর্মিরা এ পর্যন্ত এখন পর্যন্ত ৮-৯টি গান প্রস্তুত করে ফেলেছে। মনে হচ্ছে, ডেভিড ওয়ার্নারও ওইসব গানের মধ্যে আছে। আমি নিশ্চিত নই, ওয়ার্নার এসব কীভাবে সামলে নেবে। মজার একটি ঘটনা ঘটতে যাচ্ছে।’

ads

তবে এই প্রথম না যে বার্মি-আর্মিরা স্মিথ ও ওয়ার্নারকে উদ্দেশ্য করে অপমানজনক কিছু করছে। এর আগে, বল টেম্পারিং ঘটনার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গান প্রকাশ করে তারা। সেই গানে ডেভিড ওয়ার্নারের স্ত্রী ক্যানডিসকেও অপমান করে ইংলিশ সমর্থকরা। গানে ক্যানডিসের পুরনো প্রেমিক বিল উইলিয়ামসের নাম তুলেও ঠাট্টা-মশকরা করতে ছাড়েনি বার্মি-আর্মিরা।

তবে বল টেম্পারিংয়ের মতো লজ্জাজনক ঘটনার জন্ম দেয়ায় চিরপ্রতিদ্ব›দ্বী ইংলিশদের হাত থেকে এত সহজেই যে তারা রেহাই পাচ্ছে তা বোঝাই যাচ্ছে।

ads
ad

পাঠকের মতামত