50848

ইউরোর জন্য প্রাথমিক দল ঘোষণা করল ইতালি

স্পোর্টস ডেস্ক: ইউরোর শিরোপা ধরে রাখতে প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালি। দলে রয়েছেন য়্যুভেন্তাস মিডফিল্ডার নিকোলো ফ্যাজিওলি। ২৩ বছর বয়সী এ তারকা সিরি আ’য় সাত ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে বলোগনা ম্যাচ দিয়ে মাঠে ফিরেছিলেন।

২০২২ সালে আলবেনিয়ার বিপক্ষে অভিষেক হয়েছিল ফ্যাজিওলির। এরপর অবশ্য আর কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। ফ্যাজিওলি ইতালির দলে থাকলেও প্রত্যাশিতভাবে বাদ পড়েছেন অ্যাস্টন ভিলা ফরোয়ার্ড নিকোলো জানিওলো। বাঁ পায়ের হাড়ে ফ্র্যাকচার হয়েছে তার। ইনজুরির কারণে লুসিয়ানো স্পালেত্তির দলে নেই টটেনহ্যাম ফুলব্যাক ডেস্তিনি উডোগিও।

ads

জাতীয় দলের জার্সি এখনও গায়ে না জড়ানো রিকার্ডো ক্যালাফিওরি জায়গা পেয়েছেন ৩০ সদস্যের দলে। তার দল বলোগনা চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমের টিকিট নিশ্চিত করেছে। ইকুয়েডর ও ভেনেজুয়েলার বিপক্ষে ইতালির দলে ছিলেন না জিয়ানলুকা স্কামাক্কা। ইউরো দিয়ে জাতীয় দলে ফিরেছেন তিনি। বুধবার (২২ মে) তার দল আতালান্তা লেভারকুসেনকে হারিয়ে ইউরোপা লিগের ট্রফি জিতেছে।

ইতালির স্কোয়াড
জিয়ানলুইজি দোন্নারুমা, আলেক্স মেরেত, ইভান প্রভেডেল, গুগলিয়েলমো ভিকারিও, ফ্রান্সেসকো আকারবি, আলেজান্দ্রো বাস্তোনি, রাওল বেল্লানোভা, আলেজান্দ্রো বৌনগিওরনো, রিকার্ডো ক্যালাফিওরি, আন্দ্রেয়া কাম্বিয়াসো, মাতেও ডারমিয়ান, ডি লরেঞ্জো, ফেডেরিকো ডিমারকো, জিয়ানলুকা মানচিনি, জর্জিও স্কালভিনি, নিকোলো বারেলা, ব্রায়ান ক্রিস্টানটে, নিকোলো ফ্যাজিওলি, মাইকেল ফলোরুনশো, ডেভিড ফ্রাটেসি, জর্জিনহো, লরেঞ্জো পেলেগ্রিনি, স্যামুয়েলে রিসি, ফেডেরিকো কিয়েজা, স্টিফেন সারাওয়ে, রিকার্ডো ওরসোলিনি, জিয়াকমো রাসপোদারি, মাতেও রেতেগুই, জিয়ানলুকা স্কামাক্কা ও মাতিয়া জাক্কাগনি।

ads
ad

পাঠকের মতামত