50312

যানজট নিরসনে সকলের সহযোগীতা প্রয়োজন: এমপি শফিউদ্দিন শামীম

নিজস্ব প্রতিবেদকঃ বরুড়া উপজেলা পরিষদের মাসিক সমন্বয় ও আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ মার্চ) বেলা সাড়ে এগারটায় বরুড়া উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্য সংসদ সদস্য আবু জাফর মোহাম্মদ শফি উদ্দিন শামীম বলেন, বরুড়া পৌরসভা সদর বাজারসহ সকল ইউনিয়নের গুরুত্বপূর্ণ বাজার গুলো পরিকল্পিত ভাবে গড়ে তুলতে হবে। প্রত্যেকটি বাজারে সিএনজি অটোরিকশা, ব্যাটারী চালিত অটোরিকশার স্থায়ী স্ট্যান্ড স্থাপন করতে হবে। এই ক্ষেত্রে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপজেলা প্রশাসনের সাথে সমন্বিত একটি উদ্যোগ গ্রহন করে স্থানীয় সিএনজি ও ব্যাটারী চালিত অটোরিকশার শ্রমিকদের মধ্যে থেকে একটি শক্তিশালী কমিটি গঠন করে স্ট্যান্ড গুলো পরিচালনার দায়িত্ব দিতে হবে এবং কোন সিনজি ও ব্যাটারী চালিত অটোরিকশা বরুড়া সদর বাজারে যাত্রীদের নামিয়ে তাদের জন্য নির্ধারিত এলাকার স্ট্যান্ডে চলে যেতে হবে আর তাহলেই বরুড়া বাজার যানজট মুক্ত হবে৷ যানজট নিরসনে সকলের সহযোগীতা প্রয়োজন।

তিনি বলেন, বাজারের নিরাপত্তার স্বার্থে পুলিশ প্রশাসনের সাথে সমন্বয় করে বাজারের ব্যবসায়ীদের নিজেদের আরো শক্তিশালী একটি নিরাপত্তা প্রহরীর ব্যবস্থা গ্রহন করতে হবে। বরুড়ায় অবৈধ ভাবে কৃষি জমি ভরাটের বিষয়ে প্রশাসনকে কঠোর নির্দেশনা দেন সাংসদ শামীম বলেন, তিন ফসলী জমি কোন ভাবেই নষ্ট করা যাবেনা, যেখানেই যত প্রভাবশালী ব্যাক্তিই এই কৃষি জমি ভরাটের চেষ্টা করবে সেখানেই যেন কঠোর ব্যবস্থা গ্রহন করে প্রশাসন।

ads

বরুড়া বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি হাজী মোঃ আমীর হোসেন ও সাধারণ সম্পাদক সাবেক ভিপি মোঃ সেলিম জাহাঙ্গীরের পক্ষ থেকে বরুড়া বাজারের স্থায়ী গনসৌচাগার বৃদ্ধি ও দৈনিক বাজার সংস্কারের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনায় আনেন এবং ফুটপাত দখলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপজেলা প্রশাসনকে নির্দেশনা প্রদান করে। মাদক নির্মূলে বরুড়া অফিসার ইনচার্জ রিয়াজ উদ্দিন চৌধুরী কে কঠোর ভুমিকা নেওয়ার আদেশ দেন।

ads

বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ন্যু এমং মারমা মংয়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম, পৌর মেয়র মোঃ বকতার হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাংবাদিক মোঃ কামাল হোসেন, সহকারী কমিশনার ( ভুমি) হাসান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রধান ডাঃ কামরুল হাসান সোহেল, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নাছরিন সুলতানা তনু, কৃষি কর্মকর্তা মোঃ জাহিদ, বরুড়া থানা অফিসার ইনচার্জ রিয়াজ উদ্দিন চৌধুরী, পিআইও মোঃ শাহিন হোসেন, সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ ইকরামুল হক, সাংবাদিক মোঃ ইলিয়াস আহমদ, চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি মাজহারুল ইসলাম মিঠু, বরুড়া বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি হাজী মোঃ আমীর হোসেন, সাধারণ সম্পাদক মোঃ সেলিম জাহাঙ্গীর, বরুড়া বাজার জুয়েলারি সমিতির সভাপতি আবুল কালাম আজাদ সহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং উপজেলার সকল দাপ্তরিক প্রধানগণ উপস্থিত ছিলেন।

ad

পাঠকের মতামত