49995

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের গণ ইফতার

কুবি প্রতিনিধি: শাবিপ্রবি এবং নোবিপ্রবির পর ক্যাম্পাসে ইফতার নিষিদ্ধ করার প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে গণ ইফতার করা হয়। মঙ্গলবার (১২ মার্চ) প্রথম রোজার দিনে বিশ্বিবদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ইফতার কর্মসূচি বাস্তবায়ন করা হয়।
গত ১১ মার্চ শাহজালাল বিজ্ঞান ও বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পৃথক বিজ্ঞপ্তিতে জানানো হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইফতার সম্পূর্ণ নিষিদ্ধ করা হলো। যা সমাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়লে বিভিন্ন মহলে সমালোচনার জন্ম দেয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ শুরু। এরই পরিপ্রেক্ষিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ স্বরূপ সামাজিক যোগাযোগ মাধ্যমে গণ ইফতার কর্মসূচির জন্য আহবান করেন। এই গণ ইফতারের শিক্ষার্থীরা কেন্দ্রীয় খেলার মাঠে জমায়েত হয়ে কর্মসূচি বাস্তবায়ন করে।
গণ ইফতারে অংশগ্রহণ করা তৌহিদুল ইসলাম জিসান বলেন, “গতকাল থেকে আমরা একটা ইস্যু দেখতে পাচ্ছি যে শাবিপ্রবি এবং নোবিপ্রবির ক্যাম্পাসে ইফতার আয়োজনে নিষিদ্ধ করে প্রশাসন। আমরা ইসলাম ধর্মে বিশ্বাসী, ইসলাম আমাদের অনুভূতির সাথে জড়িত। আমরা নিজেদের উদ্যোগে প্রতিবাদ হিসেবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে গণ ইফতারের আয়োজন করেছি। “

ad

পাঠকের মতামত