49159

সাংবাদিক শাহজালাল রতনের ইন্তেকাল

নিউজ ডেস্ক: ফেনীর সিনিয়র সাংবাদিক দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার শাহজালাল রতন (৭৫) মারা গেছেন (ইন্না লিল্লাহ ওয়া ইন্না ইলাহি রাজিউন)। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাত ৮টার দিকে কুমিল্লার ট্রমা হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানে পড়াশোনা অবস্থায় দৈনিক বাংলার ঢাবির প্রতিনিধি হিসেবে এই পেশায় যুক্ত হন। স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ফেনীর মফস্বল শহরে সাংবাদিকতায় আমরণ যুক্ত ছিলেন। যুগান্তরের ফেনী জেলা প্রতিনিধি এবং সর্বশেষ ফেনীতে সমকালের নিজস্ব প্রতিবেদক ছিলেন। তিনি ফেনী প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির সভাপতি ছিলেন।

ads

তাঁর বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের পদুয়া শিলরী গ্রামে হলেও বৈবাহিক সূত্রে ফেনীতে থাকতেন। শাহজালাল রতন দীর্ঘদিন ধরে অ্যাজমাসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

শুক্রবার সকাল ৯টায় তার প্রথম জানাজা ফেনীর রামপুর গ্রামের পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে, সকাল সাড়ে ৯টায় ফেনী প্রেস ক্লাবে প্রাঙ্গণে ও ১১টায় মরহুমের নিজ বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের পদুয়া শিলরী গ্রামে জানাজা শেষে লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ads
ad

পাঠকের মতামত