45741

এমি বিজয়ী সঞ্চালক বব বার্কার মারা গেছেন

বিনোদন ডেস্ক: অসংখ্য এমি পুরষ্কার বিজয়ী এবং জনপ্রিয় শো ‘দ্য প্রাইস ইজ রাইট’-এর দীর্ঘদিনের সঞ্চালক বব বার্কার মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৯ বছর। তিনি ১৯৭২ সাল থেকে জনপ্রিয় অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন। ২৬ আগস্ট শনিবার লস অ্যাঞ্জেলেসের হলিউড হিলসে নিজ বাড়িতে মারা যান বব।

এনবিসি নিউজ জানিয়েছে, তার দীর্ঘদিনের প্রচারক তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ads

এপি’র প্রতিবেদন অনুসারে, ববের দীর্ঘদিনের বন্ধু এবং তার সম্পত্তির সহ-নির্বাহক ন্যান্সি বার্নেট একটি বিবৃতিতে ববের মৃত্যুতে শোক জানিয়েছেন।

১৯২৩ সালের ১২ ডিসেম্বর ওয়াশিংটনের ডারিংটনে জন্মগ্রহণ করেন বব বার্কার। দক্ষিণ ডাকোটার মিশনে রোজবাড ইন্ডিয়ান রিজার্ভেশনে বেড়ে ওঠেন তিনি।

ads

টেলিভিশন ইন্ডাস্ট্রিতে তার একটি আইকনিক ক্যারিয়ার ছিল। ২০০৭ সালে অবসর নেওয়ার আগে পর্যন্ত ৩৫ বছর ধরে সিবিএসের জনপ্রিয় অনুষ্ঠান ‘দ্য প্রাইস ইজ রাইট’ সঞ্চালনা করে তিনি বিশ্বব্যাপী জনপ্রিয়তা লাভ করেন। বার্কার ২০০৭ সালের জুনে অবসর নিয়েছিলেন।

তিনি ১৯৫৬ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ট্রুথ অর কনসকুয়েন্সের আয়োজনও করেছিলেন বব।

এছাড়াও ১৯৬৭ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত মিস ইউনিভার্স এবং মিস ইউএসএ বিউটি প্রতিযোগিতার মাস্টার হিসেবে দায়িত্ব পালন করেছেন বব। সেই সঙ্গে প্রাণীদের প্রতি মমত্ববোধের জন্যও পরিচিত ছিলেন বব। প্রাণী অধিকার সম্পর্কিত আইনজীবী ছিলেন তিনি। নিউ ইয়র্ক টাইমস অনুসারে, তিনি ১৯৮৮ সালে মিস ইউএসএ এবং মিস ইউনিভার্স উভয় প্রতিযোগিতা থেকে অনুষ্ঠানের মাস্টার হিসাবে পদত্যাগ করেছিলেন কারণ তারা পুরস্কার হিসেবে ‘পশম কোট’ দিয়েছিল। বরাবরই প্রাণীর চামড়ার তৈরি জিনিসের প্রতি ঘৃণা জানিয়ে এসেছেন বব।

দীর্ঘ ৬০ বছরেরও বেশি কর্মজীবনে বব বার্কার ১৯টি ডেটাইম এমি জিতেছেন। ১৯৯৫ সালে আজীবন সম্মাননায় ভূষিত হয়েছেন এবং ২০০৪ সালে ‘টিভি হল অফ ফেমে’ অন্তর্ভুক্ত হয়েছেন।

সূত্র : পিপল ডটকম

ad

পাঠকের মতামত