44349

ডিজনি তারকা কোকো লি মারা গেছেন

বিনোদন ডেস্ক: ডিজনি তারকা ও পপ গায়িকা কোকো লি আর নেই। হংকংয়ে জন্মগ্রহণকারী ৪৮ বছর বয়সি এ গায়িকা বুধবার মারা গেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম ও ফেসবুকে এক পোস্টে তার বোন এ তথ্য নিশ্চিত করেছেন।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, বিষণ্নতায় ভুগছিলেন বেশ কিছু দিন ধরে। এর পরই নিলেন আত্মঘাতী সিদ্ধান্ত। লির বোন ক্যারল ও ন্যান্সি জানান, তিনি গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। এর পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু কোমা থেকে আর ফেরেননি, পাড়ি দিয়েছেন না ফেরার দেশে।

ads

হংকংয়ে জন্মগ্রহণ করেন লি, শৈশবে তিনি যুক্তরাষ্ট্রে চলে যান। বেড়ে উঠেন সান ফ্রান্সিসকোতে। মাধ্যমিক পড়াশোনার পর তিনি ছুটিতে তার জন্ম শহরে ফিরে যান। সেখানে একটি গানের প্রতিযোগিতায় অংশ নেন। ওই প্রতিযোগিতায় প্রথম পুরস্কার জিতেছিলেন তিনি। এর মধ্য দিয়ে তার পপ সংগীতে পথচলা শুরু হয়।

লিকে নিয়ে তার বোন ক্যারল ও ন্যান্সি লেখেন, ‘গত ২৯ বছরে তিনি অগণিত আন্তর্জাতিক স্বীকৃতি ও প্রশংসা পেয়েছেন। দুর্দান্ত লাইভ পারফরম্যান্সের জন্য শ্রোতাদের ওপর একটি বিস্ময়কর ছাপ রেখে গেছেন। এই বছরটি লির গাওয়া ক্যারিয়ারের ৩০তম বছর হিসেবে চিহ্নিত হবে।’

ads

১৯৯৪ সালে দুটি ম্যান্ডারিন অ্যালবামের মাধ্যমে লি ম্যান্ডো পপ সংগীতে প্রবেশ করেন। পরের বছরের মধ্যে তিনি একটি ইংরেজি ভাষার অ্যালবাম বের করেন। পাশাপাশি তৃতীয় ম্যান্ডারিন অ্যালবামও প্রকাশ করেন।

তিনি মুলান থিম সং ‘রিফ্লেকশন’ ম্যান্ডারিন ভাষায়ও গেয়েছেন। তার গান ‘বিফোর আই ফল ইন লাভ’ ১৯৯৯ সালে হলিউড ফিল্ম রানঅ্যাওয়ে ব্রাইড এ যখন গাওয়া হয় যেখানে কণ্ঠ মেলান বিখ্যাত অভিনয় শিল্পী জুলিয়া রবার্টস ও রিচার্ড গেরে।

১৯৯৯ সালে দক্ষিণ কোরিয়ায় মাইকেল জ্যাকসন অ্যান্ড ফ্রেন্ডস বেনিফিট কনসার্টে তিনি পারফরম করেন। তিনি টিভি ট্যালেন্ট শো ‘চাইনিজ আইডল’ অনুষ্ঠানের বিচারকও ছিলেন।

ad

পাঠকের মতামত