42865

লিডসের জালে লিভারপুলের ছয় গোল

স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে সোমবার রাতের ম্যাচে লিডস ইউনাইটেডকে রীতিমতো উড়িয়ে দিয়েছে লিভারপুল। প্রতিপক্ষের মাঠে অনুষ্ঠিত ম্যাচে ৬-১ গোলের বিশাল ব্যবধানে জিতেছে জার্গেন ক্লপের শিষ্যরা। ম্যাচে জোড়া গোল করেন মোহামেদ সালাহ ও দিয়োগো জোটা। কোডি গাপকো ও ডারউইচ নুনেজ একটি গোল করেন।

জার্গেন ক্লপের দল অ্যালান রোডে ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ চালায় লিভারপুল। এরপরও প্রথম গোলের জন্য ৩৫তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় সফরকারীদের। দলের পক্ষে প্রথম গোলটি করেন কোডি গাপকো। চার মিনিট পর ব্যবধান দ্বিগুন করেন মোহাম্মদ সালাহ।

ads

দ্বিতীয়ার্ধের শুরুতে লুইস সিনিসটেরার করা গোলে ব্যবধান কমায় স্বাগতিক লিডস। তবে দিয়োগো জোতার জোড়া গোল, সালাহর আরও এক গোল এবং ডারউইন নুনেজের শেষ ভাগের গোলে লিভারপুল সব ধরনের প্রতিযোগিতায় পাঁচ ম্যাচ পর জয় নিশ্চিত করেছে। ম্যাচটি শেষ হয়েছে ৬-১ গোল ব্যবধানে।

৩০ ম্যাচ ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে থাকা ক্লপের শিষ্যদের সামনে চ্যাম্পিয়ন্স লিগের খেলার সম্ভাবনা আর নেই বললেই চলে। সপ্তম স্থানে থাকা ব্রাইটনের থেকে লিভারপুল এখন মাত্র দুই পয়েন্ট দুরে রয়েছে। ক্লপ বলেছেন, ‘বিভিন্ন দিক থেকে এ মৌসুমে এটাই আমাদের সেরা ম্যাচ।’

ads

এদিকে আর্সেনালের বিরুদ্ধে ম্যাচ নিয়ে ক্লপ বলেন, ‘আর্সেনালের সাথে দ্বিতীয়ার্ধটা আমাদের যথেষ্ঠ গুরুত্বপূর্ণ ছিল। আজ যা যা করার প্রয়োজন ছিল আমরা সেটাই করে দেখিয়েছি। আশা করছি এই ধরনের এক-দুটি ম্যাচ মৌসুম শেষে আমাদের সঠিক অবস্থানে পৌঁছে দিবে। বাকি ম্যাচগুলোতে আমি সবার কাছ থেকে এই ধরনের আকাঙ্ক্ষা ও প্রতিশ্রুতি দেখতে চাই। এটাই আমাদের কাজ, যার যার অবস্থান থেকে ধারাবাহিকতা ধরে রাখা।’

ad

পাঠকের মতামত