41808

কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউটের বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠান উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: পৃথিবীটাকে যেমন পেয়েছ, তার চেয়ে অধিক সুন্দর করে রেখে যেতে চেষ্টা কর, স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা ব্যাডেন পাওয়েল এর মর্ম বানীকে সামনে রেখে কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপের দুই দিনব্যাপি বার্ষিক তাঁবু ও দীক্ষা অনুষ্ঠান এর উদ্বোধন পর্বের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ ও রোভার স্কাউটস গ্রুপ কমিটির সভাপতি প্রকৌশলী মো. ইয়াছিন। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা আইডিয়াল কলেজ এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মহিউদ্দিন লিটন, উপাধ্যক্ষ প্রকৌশলী রহমতুল্লা কবির, প্রকৌশলী মো.সাজিদ।

পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপের আরএসএল ও গ্রুপ কমিটির সম্পাদক বিপ্লব কুমার সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইলেকট্রিক্যাল বিভাগের চীফ ইন্সট্রাক্টর আলী আজ্জম, ননটিক বিভাগের চীফ ইন্সট্রাক্টর বিমল কুমার চন্দ্র।

ads

অনুষ্ঠানের বক্তারা বলেন— স্কাউটিং একটি সহশিক্ষা প্রশিক্ষণ মূলক আন্দোলন। এই আন্দোলনের সাথে সম্পৃক্ত থেকে স্কাউটিং এর কার্যক্রমের পাশাপাশি নিয়মিত পড়াশোনা করে ভাল ফলাফল করতে হবে। স্কাউটরা সব সময় আবেগ নয়, বিবেগ দিয়ে বিবেচনা করে কাজ করতে হবে। এমন কাজ করা যাবেনা যাতে অন্যরা কষ্ট পায়। সবসময় মানবতার কল্যানের কাজ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন কম্পিউটার বিভাগের চীফ ইন্সট্রাক্টর মাহবুব আলম, ইলেকট্রনিক বিভাগের চীফ ইন্সট্রাক্টর হাসানাত রেহানা, কুমিল্লা জেলা সিনিয়র রোভার মেট প্রতিনিধি রোভার শাহরিয়ার রহমান ইমন, পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউটস গ্রুপের সিনিয়র রোভার মেট রোভার জাহিদুল ইসলাম, গার্ল ইন সিনিয়র রোভার মেট রিদি আক্তার, রোভার মেট আবু হানিফ, রোভার মেট ইমাম হোসেন, রোভার মেট সিরাজুল ইসলাম, রোভার মেট মনিরুল ইসলাম আহাদসহ রোভার স্কাউটস সদস্যরা অতিথি ও রোভার স্কাউটস সদস্যরা

ads
ad

পাঠকের মতামত