41586

অস্কার কমিটির সিদ্ধান্তে ক্ষুব্ধ ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক: সিনে জগতের সবচেয়ে সম্মানজনক অস্কার অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে কথা বলতে চেয়েছিলেন জেলেনস্কি। গতবারের মতো এবারও এ অনুরোধ প্রত্যাখ্যান করা হয়েছে।

গত বছরও অস্কার অনুষ্ঠানে কথা বলতে চেয়েছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট। কিন্তু সেবারও তার অনুরোধ ফিরিয়ে দেওয়া হয়েছিল। খবর আনাদোলুর।

ads

অস্কার কমিটির এ সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে ইউক্রেন। শনিবার দেশটির পররাষ্ট্রমন্ত্রী দিমিত্র কুলেবা অস্কার কমিটির এ সিদ্ধান্তের কড়া সমালোচনা করেন।

জার্মানির বিল্ড পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি ওই প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি। বিশ্ববাসীকে ইউক্রেন পরিস্থিতি জানানোর একটি সুযোগ থেকে বঞ্চিত করা হয়েছে বলে তিনি দাবি করেন।

ads

বিনোদনবিষয়ক সংবাদমাধ্যম ভ্যারাইটি জানিয়েছে, ডব্লিউএমই পাওয়ার এজেন্ট মাইক সিম্পসন জেলেনস্কিকে বক্তব্য দেওয়ার সুযোগ করে দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছিলেন।

কিন্তু সঙ্গে সঙ্গে অস্কার কর্তৃপক্ষ এটি প্রত্যাখ্যান করে দেয়। কেন এ অনুরোধ ফিরিয়ে দেওয়া হলো, সে বিষয়ে কোনো মন্তব্য করেননি তারা।

গত বছর জেলেনস্কির অনুরোধ ফিরিয়ে দেওয়া হয়েছিল অস্কারের প্রডিউসার উইল প্যাকারের আপত্তির কারণে।

তিনি ওই সময় জানিয়েছিলেন, হলিউডে ইউক্রেন যুদ্ধকে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে। কারণ ইউক্রেনের মানুষ সাদা চামড়ার মানুষ। বিশ্বের অন্যান্য দেশে যুদ্ধ চললেও বর্ণবৈষম্যের কারণে সেগুলোতে কেউ কোনো নজর দেয়নি।

ad

পাঠকের মতামত