40447

কুমিল্লা আইএইচটি এন্ড ম্যাটস-এ স্বরস্বতী পূজা উদযাপন

নিউজ ডেস্ক: সারাদেশের ন্যায় কুমিল্লায় হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব সরস্বতী পূজা অনুষ্ঠিত হচ্ছে। ঢাক-ঢোল-কাঁসর, শঙ্খ ও উলুধ্বনিতে মুখরিত হয়ে ওঠে বিভিন্ন পূঁজামণ্ডপগুলো।
বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকাল থেকে কুমিল্লা ইন্সস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) এন্ড মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) ঠাকুরপাড়া কুমিল্লায় হিন্দুধর্মাবলম্বি শিক্ষার্থীরা নানা আয়োজনে স্বরস্বতী পূজা উদযাপন করেছে।

ঠাকুরপাড়া পূজা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সহকারি অধ্যাপক পিযুষ কান্তি সরকার, শিক্ষক মোঃ আবদুল আউয়াল সরকার, হিসাব রক্ষন কর্মকর্তা কে এম এ মোহাইমিন, প্রশাসনিক কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম, লাইব্রেরিয়ান মোঃ আমিনুল ইসলাম ভূইয়া, অফিস সহকারী রিপন, রফিক, তপন, রাজেস চন্দ্র দাস।

ads

শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন, নিমাই সরকার, অনির্বান রায়,শুভ,অজয়, অপু, জয, উদ্ভোব, শ্নেহলতা, তৃষ্ণা, লিপিকা, নুপুর প্রমুখ।

শিক্ষার্থীরা জানান, সরস্বতী হচ্ছে বিদ্যার দেবী। তাই এই পূজা করা হয়, যাতে মা বিদ্যা দেয়। সকাল থেকেই নানা আচার-অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় সনাতন ধর্মাবলম্বিদের সরস্বতী পূজার আয়োজন। বিদ্যার্থীদের জন্যই মূলত এই পূজার আনুষ্ঠানিকতা করা হয়ে থাকে। স্বরস্বতী পূজা করলে বিদ্যালাভ হয়। পূজা করার মূল কথা হলো জ্ঞানের প্রতি শ্রদ্ধা প্রকাশ করা, জ্ঞান অর্জনে আগ্রহী হওয়া।

ads
ad

পাঠকের মতামত