40065

আর্জেন্টাইন কোচের অধীনে মেসির বিপক্ষে খেলবেন রোনালদো

স্পোর্টস ডেস্ক: ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছাড়েন ক্রিস্টিয়ানো রোনালদো। এতে লিওনেল মেসির সঙ্গে পর্তুগিজ সুপারস্টারের নিত্য লড়াইয়ের ইতি ঘটে। ২০২০-২১ চ্যাম্পিয়নস লীগের গ্রুপপর্বে দেখা হয় বার্সেলোনা-জুভেন্টাসের। সেটিই ছিল রোনালদো-মেসির সবশেষ মুখোমুখি লড়াই। ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে এশিয়ান ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন রোনালদো। তাই চ্যাম্পিয়নস লীগেও মেসির সঙ্গে সিআরসেভেনের দেখা হওয়ার সম্ভাবনা নেই। তবে কি আর দেখা যাবে না ফুটবল বিশ্বের দুই শাসকের লড়াই? ফুটবলপ্রেমীদের আনন্দে ভাসাতে মেসি-রোনালদোর লড়াই আয়োজন করা হচ্ছে। এক আর্জেন্টাইন কোচের অধীনে সেই লড়াইয়ে নামবেন রোনালদো।

আগামী ১৯শে জানুয়ারি সৌদির দুই ক্লাব আল হিলাল এবং আল নাসরের মিলিত দলের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। স্প্যানিশ দৈনিক এএস জানিয়েছে, সেই ম্যাচে মেসি-রোনালদোর দ্বৈরথ দেখতে পাবে ফুটবল বিশ্ব।

ads

প্রীতি ম্যাচটিতে মেসি-রোনালদো মুখোমুখি হলে এটি হবে তাদের ৩৭তম লড়াই। স্প্যানিশ লা লিগায় ১৮ বার, চ্যাম্পিয়নস লীগে ৬ বার, কোপা দেল রে’তে ৫ বার এবং দু’বার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দেখা হয়েছে তাদের।

এতে ২২ গোল করে ১৬ জয় পান মেসি। ২১ গোল করা রোনালদোর জয় সংখ্যা ১১।

ads

আর্জেন্টাইন দৈনিক টিওয়াইসি স্পোর্টসের খবর, আল হিলাল ও আল নাসরের সম্মিলিত দলটির দায়িত্বে থাকবেন আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের সাবেক কোচ মার্সেলো গালার্দো। আর্জেন্টিনার এই সাবেক ফুটবলার এক ভিডিও বার্তায় বলেন, ‘হ্যালো, আমি মার্সেলো গালার্দো। আমি আপনাদের বলতে চাই যে, আগামী ১৯শে জানুয়ারি পিএসজির বিপক্ষে লড়াইয়ে নামতে চলা আল হিলাল এবং আল নাসরের সম্মিলিত দলের দায়িত্বে থাকছি আমি। খুব শিগগির সবার সঙ্গে দেখা হবে।’ ম্যাচটি আল নাসরের মাঠ মরসুল পার্কে অনুষ্ঠিত হবে।

খেলোয়াড়ি জীবনে আর্জেন্টিনার হয়ে ৪৪টি ম্যাচে অংশ নেন মার্সেলো গালার্দো। নব্বইয়ের দশকে আর্জেন্টিনা দলের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হওয়ায় সতীর্থরা তাকে ডল বা পুতুল বলে ডাকতেন। আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটকে দু’বার কোপা লিবার্তোদোরেস জেতান গালার্দো। গুঞ্জন রয়েছে ব্রাজিলের দায়িত্ব পেতে পারেন ৪৬ বছর বয়সী এই কোচ।

ad

পাঠকের মতামত