39946

শীতার্তদের মধ্যে সেনাবাহিনী প্রধানের শীতবস্ত্র বিতরণ

নিউজ ডেস্ক: খুলনা অঞ্চলের ২ হাজার অসহায় ও দুস্থ মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এসময় তিনি পাঁচটি স্কুলের শিক্ষার্থী মধ্যেও খেলাধুলার বিভিন্ন সামগ্রী উপহার হিসেবে প্রদান করেন।

গতকাল রোববার ৭ পদাতিক ডিভিশনের দায়িত্বপূর্ণ গোপালগঞ্জ এবং খুলনা জেলার শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন শেষে তিনি শীতবস্ত্র বিতরণ করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

ads

সেনা প্রধান বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত সুনামের সঙ্গে কাজ করছে। অনন্য পেশাদারিত্ব প্রদর্শন করে বাংলাদেশ সেনাবাহিনী সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

তিনি আরও বলেন, ‘শীতকালীন প্রশিক্ষণ সেনাবাহিনীর সদস্যদের পেশাদারিত্বের পাশাপাশি রণকৌশলগত দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করবে। দেশ গঠন ও যে কোনো দুর্যোগে বাংলাদেশ সেনাবাহিনী সামর্থ্যের মধ্যে সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর।প্রশিক্ষণকালীন সময়ে সেনাবাহিনী তার জনকল্যাণমূলক কাজের অংশ হিসেবে অসহায়, দুস্থ ও শীতার্ত মানুষের পাশে নিয়মিত দাঁড়ায়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনী খুলনা অঞ্চলের অসহায়, দুস্থ ও গরিব-দুঃখী মানুষের পাশে দাঁড়িয়েছে।’

ads

জেনারেল শফিউদ্দিন আহমেদ বলেন, ‘প্রশিক্ষণ এলাকায় অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের মানুষদের মধ্যে সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণের এই মানবিক কার্যক্রম সর্বস্তরের মানুষের মধ্যে ইতিবাচক সাড়া ফেলেছে।’

সেনাবাহিনী প্রধান শীতবস্ত্র বিতরণের পর অসহায়, দুস্থ ও গরিব-দুঃখী মানুষের মধ্যে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ৭ পদাতিক ডিভিশন পরিচালিত ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন পরিদর্শন করেন। এই মেডিক্যাল ক্যাম্পেইনে বিশেষজ্ঞ চিকিৎসকরা বিভিন্ন ধরনের দীর্ঘস্থায়ী রোগ, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, সংক্রমিত চর্মরোগ, গর্ভবতী-প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা ও বিশেষ পরামর্শ প্রদান এবং বিনামূল্যে ওষুধ দেওয়া হয়।

চিকিৎসক দ্বারা মাদারীপুর, বরিশাল ও খুলনা এলাকায় বিভিন্ন সার্জারি অপারেশনসহ ২ হাজার ১৭৯ জন গরিব, অসহায় ও দুস্থ মানুষের চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন-বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলম, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার বরিশাল এরিয়া মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা, সেনাসদর ও স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তা, জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্য, গণমাধ্যম ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ad

পাঠকের মতামত