38956

কুবি রিসার্চ সোসাইটির আনুষ্ঠানিক যাত্রা শুরু

নিউজ ডেস্কঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষার্থীদের গবেষণায় উদ্বুদ্ধ করতে যাত্রা শুরু করেছে কুমিল্লা ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটি। বৃহস্পতিবার (১০ নভেম্বর) নবীনবরণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে সংগঠনটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিসার্চ সোসাইটির মডারেটর ড. জান্নাতুল ফেরদৌস ও ফাহাদ জিয়া। এছাড়া মেন্টর হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটির প্রতিষ্ঠাকালীন সভাপতি এস এম সাদেক।

ads

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. আবদুল মঈন বলেন, শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য গবেষণা করা অতি গুরুত্বপূর্ণ। আমি এত ব্যস্ত থাকার পরও এখনো গবেষণা চালিয়ে যাচ্ছি।

তিনি আরো বলেন, গবেষণা ছাড়া কোনো প্রতিষ্ঠানকে লিডিং পর্যায়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। এখন থেকে গবেষণার জন্য আমরা সর্বোচ্চ বাজেট দেওয়ার চেষ্টা করব। যাতে করে বিশ্ববিদ্যালয়ে গবেষণা নামক সংস্কৃতির চর্চার প্রসার ঘটে। আর এই সংস্কৃতি অব্যহত রাখার জন্য শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বোপরি সবার সহযোগিতা প্রয়োজন।

ads

রিসার্চ সোসাইটির মডারেটর ড. জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা রিসার্চ সোসাইটি যাত্রা শুরু করেছি ২০২০ সালে। কিন্তু আজকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছি।

এসময় আরো উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান, রিসার্চ সোসাইটির উপদেষ্টা সদস্য ড. মোহাম্মদ রেজাউল করিম, ড. মোহাম্মদ সোহরাব উদ্দিন ও অর্ণব বিশ্বাসসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানে বক্তারা গবেষণা কি এবং গবেষণার বিভিন্ন দিক ও প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেন।

ad

পাঠকের মতামত