38576

নিউজিল্যান্ডকে হারিয়ে সেমির আশা জিইয়ে রাখল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্কঃ নিউজিল্যান্ডকে ২০ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের সেমিফাইনালে খেলার আশা টিকিয়ে রাখল ইংল্যান্ড ক্রিকেট দল।

৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চার নম্বর পজিশন থেকে শীর্ষ দুইয়ে উঠে গেল ইংলিশরা। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে এক ও তিনে রয়েছে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। চার ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সেমির আশা দেখছে শ্রীলংকাও।

ads

জিতলে সেমিফাইনালের আশা টিকে থাকবে। হারলে বিদায় নিশ্চিত। এমন কঠিন সমীকরণের ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় ইংল্যান্ড।

মঙ্গলবার অস্ট্রেলিয়ার ব্রিসবেনে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে অ্যালেক্স হেলসকে সঙ্গে নিয়ে ১০.২ ওভারে ৮১ রানের জুটি গড়েন অধিনায়ক জস বাটলার। ৪০ বলে ৫২ রান করেন অ্যালেক্স হেলস।

ads

অধিনায়ক বাটলার করেন ৪৭ বলে সর্বোচ্চ ৭৩ রান। ১৪ বলে ২০ রান করে ফেরেন লিয়াম লিভিংস্টন। দুই ওপেনার বাটলার ও অ্যালেক্স হেলসের জোড়া ফিফটিতে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ইংলিশরা।

টাগেট তাড়া করতে নেমে ২৮ রানে ২ ওপেনারের উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় নিউজিল্যান্ড। তৃতীয় উইকেটে গ্লেন ফিলিপসকে সঙ্গে নিয়ে ৫৯ বলে ৯১ রানের জুটি গড়েন অধিনায়ক কেন উইলিয়ামস।

দুই উইকেটে ১১৯ রান করে জয়ের পথেই ছিল নিউজিল্যান্ড। এরপর মাত্র ১৬ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় কিউইরা। ৪০ বলে ৪০ রান করে ফেরেন উইলিয়ামস। ৩৬ বলে ৬২ রানের ঝড়ো ইনিংস খেলে ফেরেন ফিলিপস। তার বিদায়ে ম্যাচ থেকে ছিটকে যায় কিউইরা।

শেষ ১৮ বলে জয়ের জন্য নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল ৪৯ রান হাতে ছিল ৫ উইকেট। ১৮তম ওভারের তৃতীয় বলে ফিলিপস আউট হতেই জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় কিউইদের। শেষ ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ২৮ রান স্কোর বোর্ডে যোগ করে নিউজিল্যান্ড। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৫৯ রান। ২০ রানের জয় পায় ইংল্যান্ড।

ad

পাঠকের মতামত