37459

নতুন আইজিপি আবদুল্লাহ আল-মামুন, র‍্যাবের মহাপরিচালক খুরশীদ

নিউজ ডেস্কঃ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে বাংলাদেশ পুলিশের পরবর্তী মহাপরিদর্শক (আইজিপি) পদে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি বর্তমান আইজিপি বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হবেন। বেনজীর আহমেদ ৩০ সেপ্টেম্বর আইজিপি পদ থেকে অবসরে যাচ্ছেন। সেদিন থেকেই চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এ দায়িত্ব পালন করবেন।

এদিকে র‍্যাবের মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন এম খুরশীদ হোসেন। বর্তমানে তিনি পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনিও ৩০ সেপ্টেম্বর এ পদে দায়িত্ব নেবেন।

ads

এর আগে আজ দুপুরে সকালে পৃথক আরেক প্রজ্ঞাপনে জানানো হয়, আইজিপি বেনজীর আহমেদ ৩০ সেপ্টেম্বরে অবসরে যাচ্ছেন। প্রজ্ঞাপনে বলা হয়, ৩০ সেপ্টেম্বর বেনজীর আহমেদের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ অনুযায়ী চাকরি থেকে অবসর দেওয়া হলো। এ অবস্থায় আগামী ১ অক্টোবর থেকে আগামী বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অবসরোত্তর ছুটিতে থাকবেন (মূলত অবসর)।

বর্তমান আইজিপি বেনজীর আহমেদের চাকরির মেয়াদ ৩০ সেপ্টেম্বর শেষ হওয়ায় চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আইজিপির দায়িত্ব নেবেন। তিনি র‌্যাবের ডিজি পদে যোগদানের আগে সিআইডির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। বিসিএস অষ্টম ব্যাচের এই কর্মকর্তা আগামী ১১ জানুয়ারি অবসরে যাওয়ার কথা।

ads
ad

পাঠকের মতামত