35317

পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন জাস্টিন ট্রুডো

আন্তর্জাতিক ডেস্কঃ ঈদকে কেন্দ্র করে বিশ্বের নানা প্রান্ত থেকে বিশ্বনেতারা জানাচ্ছেন ঈদের শুভেচ্ছা। এবার বিশ্ববাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

কানাডার প্রধানমন্ত্রী তার সরকারি কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন ঈদের শুভেচ্ছা জানানোর জন্য। এ সময় তিনি মুসলিম সম্প্রদায়কে সালাম দিয়ে ঈদের শুভেচ্ছা বক্তব্য শুরু করেন।

ads

এসময় কানাডার প্রধানমন্ত্রী বলেন, সারা দেশে এবং সারা বিশ্বের মুসলমানদের যারা তাদের ভালোবাসার মানুষদের সঙ্গে একত্রিত হচ্ছেন এবং আজ রাতে ঈদুল আযহা উদযাপন করছেন: ঈদ মোবারক! আমি আশা করি আপনি আপনার বিশ্বাসের অনুশীলনের মাধ্যমে শান্তি এবং অর্থ খুঁজে পাবেন।

তিনি আরও বলেন, এটি প্রার্থনা, ভাগাভাগি, ত্যাগ এবং সমবেদনার একটি মুহূর্ত। এ সময় তিনি তার পরিবার ও সোফিয়ার পক্ষ থেকে সবাইকে ঈদের শুভেচ্ছা জানান।

ads

আগামীকাল রোববার (১০ জুলাই) মুসলিম সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বিশ্বের নানা প্রান্তের মুসলিম সম্প্রদায় ঈদুল আজহা উদযাপন করবেন। মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় ঈদের জামাত শেষে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ অনুয়ায়ী পশু কোরবানি করবেন।

এদিকে বিশ্বের বিভিন্ন দেশে উদযাপিত হচ্ছে ঈদ। ইউরোপসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পালন করা হয়েছে ঈদের নামাজ।

ad

পাঠকের মতামত