33090

হঠাৎ করেই রানীর সাথে দেখা করলেন প্রিন্স হ্যারি ও মেগান

আন্তর্জাতিক ডেস্ক: দুই বছরেরও বেশি সময় আগে রাজ পরিবারের আনুষ্ঠানিক পদ ছেড়ে দিয়ে যুক্তরাষ্ট্রে চলে যাওয়ার পর, যুক্তরাজ্যে তাদের প্রথম যৌথ সফরে উইন্ডসর ক্যাসলে রানী দ্বিতীয় এলিজাবেথের সাথে দেখা করেছেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান।

প্রিন্স হ্যারি ও মেগানের কার্যালয় বলেছে, বৃহস্পতিবার তারা ইনভিকটাস গেমসে অংশ নিতে নেদারল্যান্ড যাওয়ার পথে, হ্যারির দাদি, ৯৫ বয়সী রানী দ্বিতীয় এলিজাবেথের সাথে দেখা করেন। হ্যারি, আহত প্রবীণ সৈনিকদের আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতা ইনভিকটাসের একজন প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক।

ads

হ্যারি ও মেগান, রাজ পরিবারের সদস্য হিসেবে তাদের ভূমিকার অসহনীয় চাপ ও ব্রিটিশ গণমাধ্যমের বর্ণবাদী মনোভাবের কথা উল্লেখ করে, রাজ পরিবারের জ্যেষ্ঠ সদস্যের পদ থেকে সরে যান এবং ২০২০ সালে উত্তর আমেরিকায় চলে যান।

হ্যারি-মেগান দম্পতি ‘পবিত্র বৃহস্পতিবার’ বা মাউন্ডি বৃহস্পতিবারে-রানীর সাথে সাক্ষাৎ করেন। এটি হলো ইস্টারের আগের সপ্তাহের একটি বৃহস্পতিবার। কয়েক দশক ধরে এ দিনটিতে রানী গির্জায় প্রার্থনার সময় পেনশনভোগীদের মাঝে ‘মউন্ডি মানি’ নামে পরিচিত রৌপ্য মুদ্রা বিতরণ করেন। সাম্প্রতিক মাসগুলোতে চলাফেরায় সমস্যা অনুভব করায় এবং ফেব্রুয়ারিতে কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ায় এ বছর ওই অনুষ্ঠানে যোগ দেননি রানী। তার প্রতিনিধিত্ব করেছেন বড় ছেলে, প্রিন্স চার্লস ও তার স্ত্রী ক্যামিলা।

ads

রানী এবারের ইস্টার সানডের অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন না। তবে রাজনীতিবিদ ও কূটনীতিকদের সাথে ভার্চুয়াল সাক্ষাৎসহ রাজকীয় দায়িত্ব পালন অব্যাহত রেখেছেন তিনি।

ad

পাঠকের মতামত