32943

১৫ বছর ইতালির হোটেলে পড়ে আছে গাদ্দাফি পুত্রের বিলাসবহুল গাড়ি

আন্তর্জাতিক ডেস্কঃ লিবিয়ার প্রয়াত একনায়ক মুয়াম্মার আল গাদ্দাফির ছেলে আল-সাদি গাদ্দাফির একটি বিলাসবহুল গাড়ি ১৫ বছর ধরে ইতালির একটি হোটেল প্রাঙ্গণে পড়ে আছে। ওই গাড়ির পার্কিং বাবদ আল-সাদির কাছে তিন লাখ ৯০ হাজার মার্কিন ডলার পাওয়া রয়েছে হোটেল কর্তৃপক্ষ।

আল-সাদি গাদ্দাফি ২০০৭ সালে মাসব্যাপী ভ্রমণের পর ইতালির রাপালো শহরের বিলাসবহুল হোটেল এক্সেলসিয়রে তার ক্যাডিলাক এসকালেড পার্ক করেছিলেন।

ads

সে সময় স্থানীয় দল সাম্পডোরিয়ার হয়ে ফুটবল খেলেছিলেন তিনি। সঙ্গে চলছিল তার প্লেবয় স্টাইলের জীবনযাপন।

এরপর তাকে দল থেকে বহিষ্কার করা হয়। তিনি ইতালি ছেড়ে চলে যান। হোটেল কর্তৃপক্ষ মিল মিটিয়ে দেওয়ার জন্য আল-সাদির সঙ্গে বারবার যোগাযোগ করেও ব্যর্থ হয়।

ads

এ ব্যাপারে হোটেল এক্সেলসিওরের পরিচালক অ্যালডো ওয়ারডিন মেইলঅনলাইনকে বলেন, আমরা ১৫ বছর ধরে তার বিল মিটিয়ে দেওয়ার জন্য অপেক্ষা করছিলাম।

কয়েক বছর ধরে আমরা বহুবার চেষ্টা করেছি এই বিষয়টি সমাধান করার জন্য কিন্তু কোনো সফলতা পাইনি। এমনকি আমরা রোমে লিবিয়ান দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছি কিন্তু তারা সাহায্য করতে পারেনি।

ওয়ারডিন বলেন, তিনি হোটেলের সামনে গাড়িটি রেখে গেছেন। আমাদের কাছে গাড়ির চাবিও নেই। এটা হোটেলের একটি আকর্ষণে পরিণত হয়েছে। কারণ হোটেলে আগতরা একটু থেমে গাড়িটিকে এক নজর দেখে নেয়।

তিনি আরও বলেন, আমাদের গাড়িটিকে বার বার পরিষ্কার করতে হয়। কারণ হোটেলের বাইরে একটি নোংরা গাড়ি থাকা অতিথিরা খুব একটা ভালো চোখে দেখবেন না।

ad

পাঠকের মতামত