32416

কুবিকে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের প্রথম সারিতে নিয়ে যেতে চাই: উপাচার্য

নিউজ ডেস্কঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেছেন, একটি উদ্দেশ্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে এখানে পাঠিয়েছেন। আর সেই উদ্দেশ্য হলো এই বিশ্ববিদ্যালয়কে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রথম সারিতে নিয়ে যেতে চাই। আমি এসে প্রথমে ফোকাস করেছি একটি একাডেমিক পরিবেশ তৈরি করতে। এখানে শিক্ষা, শিক্ষকতা এবং গবেষণা হবে। এ জন্য কোষাধ্যক্ষকে গবেষণা ক্ষেত্রে বাজেট বৃদ্ধি করতে বলেছি। যা ব্যয় হবে দেশি বিদেশি বিভিন্ন কনফারেন্স সেমিনারে।

বিশ্ববিদ্যালয় ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের উদ্যোগে কেন্দ্রীয় নবীনবরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এ অনুষ্ঠানে সাংস্কৃতিক সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জের বিখ্যাত গম্ভীরা সংগীতের আয়োজন করা হয়।

ads

ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন।

এ সময় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. আসাদুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী, ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকী।

ads

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, বিশ্ববিদ্যালয় এমন একটি জায়গা যেখানে ঢুকার জন্য অনেক রাস্তা আছে কিন্তু বের হওয়ার কোনো রাস্তা নাই। এ বিশ্ববিদ্যালয় তোমার জন্য তেমনই একটি পরিবার যেখান থেকে তুমি মৃত্যুর আগ পর্যন্ত বের হতে পারবে না।

তিনি আরো বলেন, তোমাদের বাবা মায়ের স্বপ্নের কথা স্মরণ করে হলেও তোমরা সময়টা সঠিকভাবে বিনিয়োগ করবে। এটাই তোমার জীবনের সর্বশ্রষ্ঠ সময়। তুমি তোমার নিজেকে ঠিকভাবে তৈরি করলেই বাংলাদেশ ঠিক ভাবে তৈরি হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় প্রধান, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ad

পাঠকের মতামত