31510

কোভিড-১৯ প্রতিরোধ যোদ্ধা হিসাবে শাহজাহান চৌধুরীর পুরস্কার লাভ

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লায় কোভিড-১৯ প্রতিরোধে ভূমিকা রাখার জন্য সংলাপের প্রতিষ্ঠাতা বিশিষ্ট নাট্যসংগঠক শাহজাহান চৌধুরীকে কুমিল্লা জেলা প্রশাসনের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

২০১৯ সালে বৈশ্বিক মহামারি করোনা কোভিড-১৯ বিশ্বকে নাড়া দেয়। ২০২০ সালের মার্চ মাসে বাংলাদেশে করোনায় করালগ্রাস জনজীবনকে থমকে দেয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার আহবানে সরকার মানুষকে কিছু বিধিনিষেধ মেনে ঘরে থাকার আহবান জানান। সে সময় দিশেহারা মানুষের পাশে এসে দাঁড়ান শাহজাহান চৌধুরী।
বিগত দু’বছর ধরে সংগঠনের সদস্যদের নিয়ে করোনা প্রতিরোধে হাটে বাজারে, রাস্তা ঘাটে মানুষকে মাস্ক পরা, মাস্ক সরবরাহ, সেনিটাইজার, সাবান ও কখনো কখনো খাদ্য সহ আর্থিক সহযোগিতা করেন। রেডিও নাটক ও পথ নাটকের মাধ্যমে জনগণকে সচেতন করেন। তার এ কর্মকান্ড জেলা প্রশাসনের নজরে পড়ে।

ads

গতকাল ৭ মার্চ তাকে এ জন্য পুরস্কৃত করা হয়। পুরস্কার স্বরূপ তার হাতে ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।
এ সময় পাশে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহদাত হোসেন। সামনে উপবিষ্ট ছিলেন স্থানীয় সরকার বিভাগে উপপরিচালক (উপ-সচিব) মোঃ শওকত ওসমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাজমা আশরাফী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাখাওয়াত হোসেন রুবেল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিউলি রহমান তিন্নিসহ বিভিন্ন শাখার ম্যাজিস্ট্রেট গণ।

ads
ad

পাঠকের মতামত