29757

কুমিল্লা’য় মায়ের সঙ্গে অভিমান করে স্কুল ছাত্রের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা নগরীর মদিনা মসজিদ সংলগ্ন ঠাকুর পাড়ায় মায়ের সাথে অভিমানে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে শুভ মজুমদার (১১) নামের শিশু ছাত্র। সে কুমিল্লা নগরীর ফজিলাতুন্নেচ্ছা মর্ডাণ হাই স্কুলের ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী। শুভ মজুমদার লাকসাম উপজেলার কৈতরা গ্রামের মলয় মজুমদারের একমাত্র ছেলে। বর্তমানে তারা কুমিল্লা নগরীর মদিনা মসজিদ সংলগ্ন প্রভালয় হাউজের নিচতলায় ভাড়া বাসায় থাকেন। শুভ’য়ের বাবা স্থানীয় চমক টেইলার্সের পরিচালক।

শনিবার দুপুর ১টায় প্রভালয়ের ভাড়া বাসায় শুভ মজুমদারের নিজ পড়ার রুমে ফ্যানের সাথে কাপড় পেঁচিয়ে গলায় ফাঁস নিশ্চিত করে শিশু শুভ মজুমদার।

ads

শুভ মজুমদারের বাবা মলয় মজুমদার জানান, শুভ’য়ের মা পূর্ণিমা ও তাহার বোন পড়ালেখার জন্য সকালের দিকে বকাঝকা করে। শুভ সব সময় টিভির সামনে বসে থাকতো, তার মা ও বোন শুভ কে টিভি দেখতে নিষেধ করলে এক পর্যায়ে শুভ রাগা রাগি করে তার নিজ কক্ষে চলে যায়। এক ঘন্টা পর শুভ’র রুমের দরজা মা পূর্ণিমা মজুমদার বন্ধ দেখতে পেয়ে খুব ডাকাডাকি শুরু করে। শুভ মজুমদারের সাঁড়া শব্দ না পেয়ে স্থানীয় প্রতিবেশীদের আসার অনুরোধ করে শুভ’য়ের বোন।

স্থানীয় প্রতিবেশীরা কুমিল্লা কোতয়ালী মডেল থানায় ফোন করলে ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোরুল আজিম কান্দিরপাড় পুলিশ ফাঁড়ির এস আই মিঠুন সরকারকে ঘটনাস্থলে পাঠান।

ads

শুভ’র মৃত্যুর বিষয়ে এসআই মিঠুন সরকার বলেন-শুভ’র রুমের দরজা বন্ধ ছিল, অনেক ডাকাডাকি করে কোন সাড়াশব্দ না পেয়ে দরজার ছিটকানি ভেঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করে শুভকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। জরুরী বিভাগের চিকিৎসক শিশু শুভ (১১) কে মৃত ঘোষনা করেন। এদিকে ¯^জন ও প্রতিবেশীদের দাবি-মা বাবার সাথে অভিমান করে আত্মহত্যার পথ বেঁচে নেন ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র শুভ।

ad

পাঠকের মতামত