29754

মুরাদনগরে পঙ্গু সামসুল পেল নতুন ঘর

আরিফ গাজী: কুমিল্লার মুরাদনগরে কয়েকজন তরুণদের নিয়ে গড়ে উঠা সেচ্ছাসেবী সংগঠন জাগ্রত সি·টিন এর উদ্যোগে এক অসহায় পঙ্গুকে একটি ঘর উপহার দেওয়া হয়েছে।

শনিবার সকালে উপজেলার পরমতলা গ্রামে পঙ্গু সামসুলের হাতে উপহার হিসেবে ঘরের চাবি বুঝিয়ে দেয় সংগঠনের সদস্যরা।

ads

জানা যায়, পঙ্গু সামসুল উপজেলার পরমতলা গ্রামের বাসিন্দা। দুই মেয়ে ও স্ত্রী কে নিয়ে একটি বাঁশের বেড়ার ছোট্ট ঘরে তাদের বাস। প্রতিবছর বর্ষা আসলেই মেরামত করতে হয় জরাজীর্ণ ঘরটি। সে পরিবারের একমাত্র উপর্জন¶ম ব্যক্তি হলেও পঙ্গুত্বের কারনে কোন আয় রোজগার নেই। স্ত্রী মানুষের বাসায় কাজ করে কোন রকম সংসার চালাচ্ছে। একটি ঘরের জন্য জনপ্রতিনিধি ও প্রভাবশালীদের দ্বারে দ্বারে ঘুরছেন বহুবার। উপায় না পেয়ে দ্বারস্থ হন সেচ্ছাসেবী সংগঠন জাগ্রত সি·টিন টিমের কাছে। তার এই অসহাত্বের কথা জানতে পেরে তাৎক্ষনিক তাকে নতুন ঘর তুলে দেওয়ার পরিকল্পনা হাতে নেয় সংগঠনটি । সংগঠনটির উপদেষ্টা আক্তারুজ্জামান ভূইয়া ও সাংগঠনিক সম্পাদক আরিফ মোল্লার নেতৃত্বে সংগঠনের সদস্যরা মাত্র কয়েকদিনের নিরলস পরিশ্রমে সামসুলের বাড়িতে নতুন ঘরের কাজ সমাপ্ত করে । শনবিার সকালে আনুষ্ঠানিকভাবে সামসুলের হাতে নতুন ঘরের চাবিটি তুলে দেন সংগঠনটির সভাপতি রাশেদুল আলম রাশেদসহ অন্যান্য সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনটির সহ-সভাপতি মোঃ মিজানুর রহমান, মোঃ মনিরুল ইসলাম মোল্লা, সদস্য মোঃ জাকারিয়া, মোঃ সাইফুল ইসলাম, আলমগীর হোসেন (সুমন), ইঞ্জিনিয়ার মোঃ সাইফুল ইসলাম, মো: সোহেল মিয়া, সিহাব হোসেন, মোঃ ছাইদুল মোল্লা, ছাইফুল ইসলাম, সাজ্জাদ ভূইয়া, রিমন ভূইয়া, মোঃ লিছান ভূইয়া, মোঃ মেহেদি হাসান, মোঃ রিয়াদ প্রমুখ।

ads

প্রসঙ্গত, সংগঠনটি করোনা কালেও বিভিন্ন অসহায় মানুষদের খাদ্য সামগ্রী বিতরণ, বিভিন্ন সময়ে অসহায়দের ঘর প্রদান, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরনসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন।

ad

পাঠকের মতামত