24920

আরব আমিরাতে প্রবাসীদের আইকন ইউনুস মিয়া

ডেস্ক নিউজ: প্রবাস জীবনে কঠোর পরিশ্রমে ছোট থেকে বড় হওয়ার এক অনন্য নজির তৈরি করেছেন সংযুক্ত আরব আমিরাতের আল আইনের ইউনুস মিয়া চৌধুরী। কঠোর পরিশ্রম করে শুধু অর্থ-সম্পদ নয়, উচ্চ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলেছেন পরিবারের সদস্যদের৷

সংযুক্ত আরব আমিরাতের এক সফল প্রবাসীর নাম ইউনুস মিয়া চৌধুরী। আমিরাতজুড়ে একজন নিবেদিত প্রাণ ও সৎ ব্যবসায়ী হিসেবে পরিচিতি রয়েছে তার। ৪০ বছর আগে খালি হাতে আমিরাতে পাড়ি জমান ইউনুস। প্রথমে স্বল্প বেতনে চাকরি, কয়েক বছর পর ব্যবসা দিয়ে শুরু করেন সফলতার যাত্রা। এই যাত্রায় মাথার ঘাম পায়ে ফেলে প্রতিষ্ঠিত হয়েছেন এক ডাইনামিক ব্যবসায়ী হিসেবে।

ads

আরব আমিরাতের গ্রিন সিটি অল আইনে, আজমানে, সালতানাত অব ওমানে, ইউনূস মিয়া চৌধুরীর নামে রয়েছে বেশ কয়েকটি প্রতিষ্ঠিত কোম্পানি। যেখানে অসংখ্য বাংলাদেশির কর্মসংস্থান হয়েছে।

ইউনুস শুধু নিজেকেই গড়ে তোলেননি। সন্তানদের করেছেন উচ্চশিক্ষিত। বাংলাদেশ কমিউনিটি ও বিশ্বের বিভিন্ন দেশে আলোর দ্যুতি ছড়িয়েছেন। ইউনুস মিয়া চৌধুরী নিজেকে শুধু ব্যবসা আর পরিবারের জন্য সীমাবদ্ধ রাখিনি। সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ কমিউনিটি গঠনে এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলতে অনন্য ভূমিকা রেখেছেন।

ads
ad

পাঠকের মতামত