8746

শেখ মোহাম্মদ কোভিড -১৯ মহামারী ছাড়িয়ে যাওয়ার কৌশল শেয়ার করেছেন

অনলাইন ডেস্ক: শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, সহ-রাষ্ট্রপতি এবং সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের রুলার সরকার কোভিড -১৯ পরবর্তী যুগের জন্য একটি জাতীয় কৌশল বিকাশের জন্য সরকারকে নির্দেশ দিয়েছেন।

৩ মে রবিবার ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠক করে শেখ মোহাম্মদ মন্ত্রি, আন্ডারসেটারি, কার্যনির্বাহী পরিষদের সদস্য এবং বিশেষজ্ঞদের সাথে অর্থনৈতিক কার্যক্রম পুনরায় সক্রিয় করার জন্য কৌশলটি তৈরি ও স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদী নীতিমালা প্রতিষ্ঠায় সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন। দেশ।

ads

শেখ মোহাম্মদ স্থানীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিশেষজ্ঞদের পরিস্থিতি বিশ্লেষণ করতে এবং প্রয়োগযোগ্য সমাধানের জন্য বুদ্ধিদীপ্ত অধিবেশন এবং কর্মশালায় অংশ নিতে আমন্ত্রণ জানানোর গুরুত্বের উপর জোর দিয়েছিলেন। তিনি আদেশ দিয়েছিলেন যে দেশে কোভিড -১৯ পরবর্তী যুগের প্রস্তুতির অংশ হিসাবে চিকিত্সা শিল্প খাতের উত্পাদনশীলতা এবং প্রতিযোগিতা বাড়ানোর জন্য একটি জরুরি পরিকল্পনা তৈরি করা হোক।

মন্ত্রিসভার বৈঠকে উপ-প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী লেফটেন্যান্ট জেনারেল শেখ সাইফ বিন জায়েদ আল নাহিয়ান এবং উপ প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতি বিষয়ক মন্ত্রী শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ান, খলিফা বিন জায়েদ আল নাহিয়ান ফাউন্ডেশনের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

ads

সভায় অনেকগুলি সিদ্ধান্ত ও আইন অনুমোদিত হয়েছে যার লক্ষ্য ফেডারেল সরকারের কাজের বিকাশ এবং কোভিড -১৯ পরবর্তী যুগের জন্য একটি বিস্তৃত কৌশল গঠনের কাঠামো প্রতিষ্ঠা করা।

“একটি সম্পূর্ণ নতুন বিশ্ব আমাদের জন্য অপেক্ষা করছে এবং এই নতুন বিশ্বের নতুন সরঞ্জাম এবং নতুন অগ্রাধিকার প্রয়োজন। আমাদের দেশ প্রস্তুত থাকবে এবং আমরা খুব শীঘ্রই সুস্থ হয়ে উঠব,” শেখ মোহাম্মদ বলেছিলেন।

“কোভিড -১৯ বিশ্বকে মোকাবিলার জন্য আমাদের জাতীয় অগ্রাধিকারগুলি পর্যালোচনা করা দরকার। নতুন আর্থিক প্রোগ্রাম এবং প্রকল্পের মাধ্যমে আমাদের চিকিত্সা, খাদ্য ও অর্থনৈতিক সুরক্ষা জোরদার করার জন্য আমাদের আর্থিক ও মানবসম্পদকে পুনর্নির্দেশ করা দরকার। কোভিড -১৯ পদটির জন্য প্রস্তুত করা হচ্ছে একটি নতুন ভবিষ্যতের জন্য প্রস্তুত যা কয়েক মাস আগে কেউ পূর্বাভাস দেয়নি “।

শেখ মোহাম্মদ বলেছেন, “নতুন দলের দ্রুত পরিবর্তনশীল প্রতিদিনের উন্নয়নের জন্য আরও নিখুঁতভাবে এবং আরও প্রতিক্রিয়াশীলভাবে কাজ করা প্রয়োজন।”

নতুন পরিবর্তন ও আলোচনা এবং আসন্ন সময়ের জন্য উন্নয়ন লক্ষ্য এবং এজেন্ডা চিহ্নিত করার জন্য নিবিড় সরকারী বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানান সহ-রাষ্ট্রপতি।

সূত্র: খালিজ টাইমস

ad

পাঠকের মতামত