8500

মেয়ের জন্মদিনে খাদ্য দ্রব্য বিতরণ করল পুলিশ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক: একমাত্র মেয়ের জন্মদিন। বিগত বছরগুলোতে মেয়ের জন্মদিন ঘটা করে উদযাপন করতেন। নিকট আত্মীয় বন্ধুরা আসতো অনুষ্ঠানে । হৈ-হুল্লোড় করে আনন্দে দিন কাটতো। আড্ডা গানে জমে উঠতো পারিবারিক মিলনমেলা। তবে এ বছর পারিবারিক আয়োজনটি বাদ দিয়েছেন।

চারদিকে করোনা স্থবিরতায় থাকা অন্তত ৭০ টি পরিবারের মাঝে খাবার সামগ্রী তুলে দেন। আর এভাবেই ব্যতিক্রম আয়োজনে গতকাল রাতে একমাত্র মেয়ে শুভশ্রী দাশ প্রাপ্তি’র জন্মদিন উদযাপন করলেন পুলিশ কর্মকর্তা পরিমল দাশ। কুমিল্লা জেলা পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত উপ-পরিদর্শক পরিমল দাশ। পেশাগত দায়িত্ব পালনে জেলাবাসীর কাছে একজন চৌকশ অফিসার হিসেবে বেশ পরিচিত।

ads

গতকাল রাতে গাড়ী নিয়ে বের হয়েছেন। আসামী ধরার জন্য নয়। গাড়ীর ভিতর রাখা খাদ্য সামগ্রী বিতরনের জন্য । সবাই যখন তারবারীর নামাজে তখনই নিরবে অসহায় নিম্ম আয়ের মানুষের ঘরের দরজায় হাজির হন পুলিশ কর্মকর্তা পরিমল দাশ। পরম ভালোবাসা নিয়ে খাবার সামগ্রী তুলে দেন। মানবিক এই পুলিশ কর্মকর্তার খাদ্য সামগ্রী পেয়ে আনন্দিত খাবারের সমস্যায় থাকা মানুষগুলো। রাতভর অসহায় পরিবারের মাঝে খাদ্য পৌঁছে দিয়ে উদযাপন করলেন মেয়ের জন্ম দিন।

মেয়ের জন্মদিনে ব্যতিক্রম আয়োজনের বিষয়ে অনুভূতি ব্যক্ত করে এসআই পরিমল দাশ জানান, আমার মেয়ে শুভশ্রী দাশ প্রাপ্তি। গতকাল তার অষ্টম জন্মদিন ছিলো। অন্য বছরগুলোতে মেয়ের জন্মদিনে অনেক আনন্দ করেছি। এ বছর মহামারী করোনা সংক্রমণ চলছে। কত মানুষ খাবার সমস্যায় আছে। তাদের কথা চিন্তা করে মেয়ের জন্মদিনের আয়োজনটি বাদ দিয়েছি। তার পরিবর্তে অসহায় নিম্ন আয়ের মানুষের বাসায় খাদ্য সামগ্রী বিতরনের মধ্যে মেয়ের জন্মদিনের আনন্দ ভাগাভাগি করেছি। এমন আয়োজনে আমার মেয়ে অনেক খুশি হয়েছে। আমিও বেশ তৃপ্ত।

ads
ad

পাঠকের মতামত