8118

ট্রুডো বর্জ্য প্রতিরোধে রক্ষণাবেক্ষণের নীতিমালা প্রতিশ্রুতি দিয়েছেন

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন যে অটোয়া এখন থেকে জাতীয় মজুদ থেকে মূল্যবান চিকিত্সা সরঞ্জামগুলি শেষ হওয়ার আগে ব্যবহার করা হবে তা নিশ্চিত করে তা ধ্বংস করে এড়াবে।

ট্রুডো আজ হাউস অফ কমন্সে বলেছে যে তিনি ২০ মিলিয়ন N95 শ্বাসযন্ত্রের মুখোশ শিখতে অসুবিধে হয়েছেন এবং ২০১৯ সালে হাজার হাজার জোড়া মেডিকেল গ্লাভস ফেলে দেওয়া হয়েছিল কারণ পাঁচ বছর আগে তাদের মেয়াদ শেষ হয়ে গিয়েছিল।

ads

ট্রুডু বলেছেন, ফেডারাল সরকার প্রোটোকল পরিবর্তন করবে যাতে ভবিষ্যতে মজুদ সরবরাহগুলি তাদের মেয়াদ শেষ হওয়ার আগে প্রথম লাইনে বিতরণ করে এবং নতুন আইটেমগুলির সাথে প্রতিস্থাপন করা হয়।

কোভিড-১৯ মহামারী চলাকালীন সামনের-লাইনের কর্মীদের নিরাপদ রাখতে পর্যাপ্ত চিকিত্সা সরঞ্জাম সুরক্ষিত করা এখন পর্যন্ত সরকারের সবচেয়ে বড় চ্যালেঞ্জগুলির মধ্যে একটি।

ads

কানাডা চীনা নির্মাতাদের কাছ থেকে লক্ষ লক্ষ মুখোশ এবং গ্লোভ অর্ডার করেছে, তবে কনজারভেটিভ লিডার অ্যান্ড্রু শায়ার বলেছেন যে তিনটি কানাডিয়ান বিমান চীন গিয়েছিল যা গত সপ্তাহে সরবরাহ নিতে চীন গিয়েছিল রবিবার খালি ফিরে।

ট্রুডু বলেছেন যে আইটেমগুলির জন্য বিশ্বব্যাপী প্রতিযোগিতা “মারাত্মক” এবং কানাডা যে আইটেমগুলির আদেশ দেয় সেগুলি হাসপাতালগুলি এবং প্রয়োজনীয় কাজের জায়গাগুলিতে পৌঁছে দেওয়ার বিষয়টি নিশ্চিত করার জন্য লড়াই করেছে।

ad

পাঠকের মতামত