8127

কুমিল্লার বাংলাবাজার এলাকায় ৫শত পরিবাবের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ

নিজস্ব প্রতিবেদক: “ ভাইরাস নয়, সংক্রমিত হোক মানবিকতা”এই স্লোগানকে ধারন করে চলমান করোনা দূর্যোগে কুমিল্লা আদর্শ সদর উপজেলার বাংলাবাজার এলাকায় অসহায়দের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন ৪ তরুন পেশাজীবি। তাদের নিজস্ব অর্থায়নে সদর উপজেলার উত্তর দূর্গাপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের অসহায় ও কর্মহীন পাঁচশত পরিবাবের বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে এ কার্যক্রম সম্পন্ন হয়। অসহায়দের সাহার্যে মানবতার টানে এগিয়ে আসা এই তরুন চার তরুন হলেন স্থানীয় অধিবাসী কে হোসেন গ্রুপের সত্বাধিকারী বিশিষ্ঠ ব্যবসায়ী মো.কামাল হোসেন, প্রাইম ব্যাংকের সিনিয়র অফিসার ও উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো.কামাল হোসেন,স্থানীয় ইউপি সদস্য মো.জসিম উদ্দিন ও প্রকৌশলী মাসুদুর রহমান।

মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে বাংলাবাজার গুনানন্দী গ্রামে খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.মো.আমিনুল ইসলাম টুটুল। এসময় উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, প্রবীন আওয়ামী লীগ নেতা আবদুল গফুর মেম্বার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আহম্মেদ নিয়াজ পাভেল সহ এলাকার গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

ads

খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে উপজেলা চেয়ারম্যান এড.মো.আমিনুল ইসলাম টুটুল বলেন, ‘সরকার প্রতিটি দুস্থ মানুষের কাছে ত্রাণ সহায়তা পৌঁছে দেয়ার জন্য বদ্ধপরিকর। শুধুমাত্র সরকারের ত্রাণ দিয়ে বিপুল সংখ্যক অসহায় মানুষের চাহিদা পূরণ অসম্ভব। এক্ষেত্রে সমাজের বৃত্তবানদের এগিয়ে আসতে হবে। দলমত নির্বিশেষে সবাইকে অসহায়দের পাশে দাঁড়াতে হবে।

এড.টুটুল আরো বলেন,‘আপনারা দেখেছেন, গত কয়েকদিন ধরে কিছু গণমাধ্যমে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ত্রাণ বিতরন নিয়ে অনিয়মের সংবাদ অতিরঞ্জিত করে প্রচার করা হচ্ছে। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন গুজব বইছে। অনেকগুলোর পেছনে রাজনৈতিক ইন্ধন ও গভীর ষড়যন্ত্র রয়েছে। এ বিষয়ে আপনাদের সতর্ক থাকতে হবে।’

ads

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রাইম ব্যাংক কর্মকর্তা মো.কামাল হোসেন বলেন,করোনা প্রাদুর্ভাবে এরই মধ্যে বিপর্যস্ত হয়ে গেছে জনজীবন। দিনমজুরসহ খেটে খাওয়া শ্রমজীবি মানুষ কর্মহীন হয়ে পড়ায় অসহায় জীবন যাপন করছে। এই মহাদূর্যোগে আমরা মানবতার ডাকে সাড়া দিয়ে অসহায় শ্রমজীবি মানুষের পাশে খাদ্য সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছি। কারো যেন মর্যাদায় আঘান না আসে তাই আমরা রাতের বেলায় এ খাদ্য সহায়তা বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি। তালিকা অনুসারে প্রতি পরিবারের মাঝে ৫ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি পেয়াজ, ১ কেজি ছোলা, মোট ১৫ কেজির প্যাকেট ৫০০ পরিবারের ঘরে ঘরে পৌছে দেওয়া হবে।

এদিকে দেশের এই প্রতিকূল অবস্থায় ‘মানুষ মানুষের জন্য’ এই মনোভাবে দূর্দশাগ্রস্থ অসহায় মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ায় উদ্যেক্তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন এলকাবাসী। উদ্বোধনকালে বিশেষ মোনাজাতে করোনা মহামারীর হাত থেকে রক্ষা পেতে বাংলাদেশ সহ বিশ্ববাসীর জন্য দোয়া করা হয়।

ad

পাঠকের মতামত