3920

চাঞ্চল্যকর মামলাগুলো নিবিড় তদারকির জন্য আইজিপির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : চাঞ্চল্যকর মামলাগুলো নিবিড় তদারকির জন্য মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এ ছাড়া বিচার শেষ না হওয়া পর্যন্ত মামলা মনিটর করার নির্দেশ দেন তিনি।

গতকাল রবিবার পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত দিনব্যাপী পুুলিশ হেডকোয়ার্টার্স কোয়ার্টারলি কনফারেন্সে অপরাধ পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব নির্দেশ দেন তিনি। সভায় সব রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটনের কমিশনার ও জেলার পুলিশ সুপাররা অংশ নেন। এ ছাড়াও সভায় এন্টিটেররিজম ইউনিটের নতুন ওয়েবসাইট ও ইনফর্ম এটিইউ অ্যাপস উদ্বোধনসহ বাংলাদেশ পুলিশ একাডেমির জার্নালের মোড়ক উন্মোচন করা হয়।

ads

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, থানাকে জনগণের আস্থায় আনার লক্ষ্যে আমরা কাজ করছি। থানায় আসা জনগণের সঙ্গে ভালো আচরণ করতে হবে। তাদের সেবা প্রাপ্তি নিশ্চিত করতে হবে। পুলিশের কাজে জনগণকে সম্পৃক্ত করতে হবে। পুলিশ সম্পর্কে জনগণের মাঝে ইতিবাচক ধারণা তৈরিতে সবাইকে সচেষ্ট থাকতে হবে।

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণার কথা উল্লেখ করে তিনি বলেন, মাদকের সঙ্গে কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তিনি যেই হোক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে মাদকের অভিযোগ প্রমাণিত হলে তাকেও ছাড় দেয়া হবে না।

ads

আইজিপি বলেন, বর্তমানে দেশে জঙ্গি তৎপরতা নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গিবাদ প্রতিরোধে পুলিশের বিশেষায়িত ইউনিটসহ অন্যান্য ইউনিটকে সমন্বিতভাবে কাজ করতে হবে। জঙ্গিদের কার্যক্রম এবং তাদের অবস্থান সম্পর্কে গোয়েন্দা নজরদারি বাড়াতে হবে।

ad

পাঠকের মতামত