3574

দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম ছাত্র সংগঠন হচ্ছে ছাত্রলীগ: অর্থমন্ত্রী লোটাস কামাল

মাইনুল হক: কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে উপজেলার পিপলিয়া টি, আই মেমোরিয়াল ডিগ্রি কলেজ মাঠে এ সম্মেলনের আয়োজন করা হয়।

সদর দক্ষিণ উপজেলায় এই প্রথম ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রস্তুতি কমিটির আহবায়ক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেলসহ অন্যান্য অতিথিরা।

ads

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ছাত্রলীগ জাতিরজনক বঙ্গবন্ধুর হাতেগড়া একটি আদর্শ সংগঠন। কেউ ছাত্র রাজনীতি করতে হলে পড়া লেখা করতে হবে, পড়া লেখা ছাড়া রাজনীতি করা যায় না। দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম ছাত্র সংগঠন হচ্ছে ছাত্রলীগ। তাই ছাত্রলীগের নেতাকর্মীরা মেধাবী হতে হবে। ছাত্রলীগে অছাত্র-মাদকসেবীদের স্থান নেই। ছাত্রলীগের নেতাকর্মীরা টেন্ডার-চাঁদাবাজিতে কখনোই জড়াবে না। ছাত্রলীগের নেতাকর্মীরা পড়ালেখার পাশাপাশি জনকল্যাণে কাজ করবে। তোমরাই হবে আগামীদিনে দেশের অর্থমন্ত্রী।

ads

অনুষ্ঠানে আগামী ডিসেম্বর মাসে কাউন্সিলের মাধ্যমে ছাত্রলীগের নতুন নেতৃত্ব সৃষ্টির সিদ্ধান্ত হয়।

ad

পাঠকের মতামত