2227

শিক্ষার পাশাপাশি নিয়মিত খেলাধুলা প্রয়োজন: এমপি বাহার

স্টাফ রিপোর্টার: কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, শিক্ষার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করা খুবই প্রয়োজন। কারণ খেলাধূলা ব্যতীত জীবন পূর্ণতা পায় না। ফলে খেলাধূলা জীবনের জন্য প্রয়োজন। শিক্ষার পাশাপাশি নিয়মিত খেলাধুলার মাধ্যমে সমাজের একজন আদর্শ ও সুস্থ্য মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করা যায়।অনেক রক্তের বিনিময়ে আমরা মুক্তিযোদ্ধারা এদেশ স্বাধীন করেছি। তাই জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নে সোনার বাংলা গড়তে এবং জননেত্রী শেখ হাসিনার ভিশন ৪১ সালের উন্নত দেশ গড়তে হলে প্রয়োজন উন্নত জাতি। তাই আসুন সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আগামী প্রজন্মকে একটি জ্ঞান নির্ভর জাতি উপহার দিতে এখন থেকেই আমাদের সিদ্ধান্ত নিতে হবে। শনিবার বিকেলে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে জেলা প্রশাসন, জেলা ক্রীড়া অফিস-কুমিল্লা ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে কুমিল্লা জেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭)-২০১৯ এর ফাইনাল খেলা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।

ads

জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর এর সভাপতিত্বে উক্ত ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) মো: শাখাওয়াত হোসেন ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন। এছাড়া কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এয়ার আহমেদ সেলিম, কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল, উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী আশরাফুল করিম, জেলা ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্রসহ জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তাবৃন্দ। কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সদস্য দেলোয়ার হোসেন জাকির এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট পরিচালনা উপ-কমিটির আহবায়ক কাইজার মোহাম্মদ ফারাবী। ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সকলকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন। শনিবার বিকেলে প্রথমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭)-২০১৯ এর ফাইনাল খেলায় হোমনা উপজেলাকে ৩/২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা সিটি কর্পোরেশন বালিকা দল এবং পরবর্তী খেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ্ব-১৭) এর দেবিদ্বার উপজেলাকে টাইব্রেকারে ৪-৫ গোলে হারিয়ে চ্যাম্পিয়ান অর্জন করে কুমিল্লা আদর্শ সদর উপজেলা দল।

ads

খেলা শেষে উভয় চ্যাম্পিয়ান ও রানার আপ দলকে পুরস্কার প্রদান করেন প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ। অনুষ্ঠান শেষে জেলা ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্র জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার থেকে তৃণমুলে ভালো খেলোয়াড় বাচাই করার উদ্দেশ্যে সারদেশে একযোগে এ টুর্নামেন্টের আয়োজন করেছে। তারই ধারাবাহিকতায় কুমিল্লা জেলা পর্যায়ে ১৭টি উপজেলা ও কুমিল্লা সিটি কর্পোরেশনের বালক ও বালিকাদের নিয়ে ৩৪টি দল এ খেলায় অংশগ্রহন করেছে। গত ১৬ সেপ্টেম্বর থেকে কুমিল্লা জিলা স্কুলমাঠে ও শহীদ ধীরেন্দনাথ দত্ত স্টেডিয়ামে দুটি ভেন্যুতে এ খেলা অনুষ্ঠিত হয়েছে। তিনি আরো বলেন, এ টুর্নামেন্ট থেকে জেলা পর্যায়ের পর বিভাগীয় পর্যায়ে সারা দেশ থেকে মোট ৪০জন সেরা খেলোয়াড়কে বাচাই করে ০৪জন খেলোয়াড়কে ব্রাজিলে খেলার জন্য পাঠানো হবে।

ad

পাঠকের মতামত