2123

কুমিল্লায় অন্ধ কল্যান সমিতির বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

মাইনুল হক: বাংলাদেশ অন্ধ কল্যান সমিতি (বিজেএকেএস) কুমিল্লার ২৭ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় সভাটি কুমিল্লার বাংলাদেশ অন্ধ কল্যান সমিতির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মো: শাহাজাহান সিরাজ, পবিত্র গীতা পাঠ করেন মি. অনুপ রঞ্জন বোস ও পবিত্র ত্রিপিটক পাঠ করেন মিসেস ঝর্ণা বড়ুয়া। এর পর শোক পাঠ করেন এডভোকেট ফাহমিদা জেবিন। শোক পাঠের পর বিগত দিনে যাঁরা মৃত্যুবরণ করেছেন তাঁদের রুহের মাগফেরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

ads

সভায় বার্ষিক প্রতিবেদন পাঠ করেন বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লার সহ-সাধারণ সম্পাদক মিসেস পাপড়ী বসু।

ads

এডভোকেট আ.হ.ম. তাইফুর আলমের সভাপতিত্বে ও এডভোকেট সৈয়দ নুরুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় অন্ধ কল্যান সমিতি কুমিল্লা এর প্রধান পৃষ্ঠপোষক কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জনাব মফিজুর রহমান বাবলু, জনাব প্রদীপ কুমার পাল, জনাব হাসান খসরু, ডা. এ.কে.এম. আব্দুস সেলিম, জনাব শাহাজাদা গিয়াসউদ্দিন।

সভায় বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, চক্ষু চিকিৎসা সেবাকে আরো ছড়িয়ে দিতে দক্ষ জনশক্তি গড়ে তোলার আমাদের চেষ্টা চলছে। তিনি এই সেবা আরো সহজে রোগীদের দোরগোড়ায় পৌঁছে দেয়ার আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, আমাদের এই প্রতিষ্ঠান বৎসরে লক্ষ লক্ষ চক্ষু রোগীকে চিকিৎসা সেবা প্রদান করে থাকে। কোন প্রতিষ্ঠানের পক্ষে এত রোগীকে সেবা প্রদান করা একটি বিশাল কাজ বলে মনে করি। আপনাদের সকলের আন্তরিক সহযোগিতা এই কাজকে সফলতার দ্বারে পৌঁছে দিয়েছে। এই প্রতিষ্ঠানকে পর্যায়ক্রমে যাঁরা নেতৃত্ব দিয়েছেন তাঁদের সবার প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা রইল।

ad

পাঠকের মতামত